- ব্রেকিং নিউজ, মৌলভীবাজার, স্লাইডার

কমলগঞ্জ পৌরসভা নির্বাচন : হলফনামায় প্রার্থীদের কার যোগ্যতা কতটুকু

এইবেলা, কমলগঞ্জ ১৮ ডিসেম্বর :: আসন্ন  পৌরসভা নির্বাচনে মৌলভীবাজারের কমলগঞ্জ পৌরসভায় ৯টি সাধারন ওয়ার্ডে প্রতিদ্বন্ধী ২৮জন কাউন্সিলর প্রার্থীর মাঝে একজন মাত্র বিএ, দুইজন উচ্চ মাধ্যমিক ও চারজন এসএসসি পাশ করেছেন। বাকীরা স্বশিক্ষিত  ৫ম শ্রেণি, নবম শ্রেণি এবং স্বাক্ষরজ্ঞান সম্পন্ন।

কমলগঞ্জ উপজেলা নির্বাচন কার্যালয়ে জমা করা প্রার্থীদের হলফনামার সূত্রে দেখা যায়, পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী বর্তমান কাউন্সিলর আনসার শুকরানা মান্না বিএ (স্নাতক) পাশ করেছেন। ১নম্বর ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী অর্জুন দেব ও ৮ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী মো. আনোয়ার হোসেন উচ্চ মাধ্যমিক পাশ করেছেন। ২ নম্বর ওয়ার্ডে সৈয়দ কামারুল ইসলাম, ৩ নম্বর ওয়ার্ডে মো: সাইয়িদ মিয়া, ৭নম্বর ওয়ার্ডে আশরাফুর হক বদরুল ও ৯ নম্বর ওয়ার্ডে মো: বখতিয়ার খান এসএসসি পাশ করেছেন। ২ নম্বর ওয়ার্ডে দুইজন প্রার্থী যথাক্রমে হেলাল মিয়া ও শেখ মো: জসিম উদ্দীন নবম শ্রেণি উত্তীর্ণ। ৫ জন কাউন্সিলর প্রার্থী যথাক্রমে ১নং ওয়ার্ডে রাহেল আহমদ জহির, ২নং ওয়ার্ডে সৈয়দ জামাল হোসেন, ৩নং ওয়ার্ডে লিটন মিয়া, ৪নং ওয়ার্ডে আফজাল মিয়া ও ৬নং ওয়ার্ডে শাহনেওয়াজ এলাহী ৮ম শ্রেণি উত্তীর্ণ হয়েছেন।  ৫নং ওয়ার্ডে ইয়াছিন মিয়া ৬ষ্ঠ শ্রেণি ও ৬ নং ওয়ার্ডে রফিকুর ইসলাম ৫ম শ্রেণি উত্তীর্ণ হয়েছেন। বাকী ১২ জন  কাউন্সিলর প্রার্থী যথাক্রমে মতিন আলী, মো: মোশাহিদ আলী, মো: সফিক মিয়া, মো: রমুজ মিয়া, আব্দুল হামিদ, ছাদ আলী মো: আনোয়ার হোসেন, মো: মুজিবুর রহমান, গোলাম মুগ্নি মুহিত, আহাদুর রহমান বুলু ও রাসেল মতলিব তরফদার স্বশিক্ষিত।

২ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী যথাক্রমে হেলাল মিয়া ও ৪নং ওয়ার্ডে শেখ মো: জসিম উদ্দীন নবম শ্রেণি উত্তীর্ণ। পাঁচজন কাউন্সিরর প্রার্থী যথাক্রমে ১নং ওয়ার্ডে রাহেল আহমদ জহির, ২নং ওয়ার্ডে সৈয়দ জামাল হোসেন, ৩নং ওয়ার্ডে লিটন মিয়া, ৪নং ওয়ার্ডে আফজাল মিয়া ও ৬নং ওয়ার্ডে শাহনেওয়াজ এলাহী ৮ম শ্রেণি উত্তীর্ণ হয়েছেন।  ৫নং ওয়ার্ডে ইয়াছিন মিয়া ৬ষ্ঠ শ্রেণি ও ৬ নং ওয়ার্ডে রফিকুর ইসলাম ৫ম শ্রেণি উত্তীর্ণ হয়েছেন। বাকী ১২ জন  কাউন্সিলর প্রার্থী যথাক্রমে মতিন আলী, মো: মোশাহিদ আলী, মো: সফিক মিয়া, মো: রমুজ মিয়া, আব্দুল হামিদ, ছাদ আল মো: আনোয়ার হোসেন, মো: মুজিবুর রহমান, গোলাম মুগ্নি মুহিত, আহাদুর রহমান বুলু ও রাহেল মতলিব তরফদার স্বশিক্ষিত।#

 
রিপোর্ট- প্রনীত রঞ্জন দেবনাথ, কমলগঞ্জ।

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *