ডিসেম্বর ২১, ২০১৫
Home » আন্তর্জাতিক » বাংলাদেশের জন্য ওমরাহ ভিসা খুলে দেয়া হয়েছে

বাংলাদেশের জন্য ওমরাহ ভিসা খুলে দেয়া হয়েছে

এইবেলা ডেস্ক ২১ ডিসেম্বর :: দীর্ঘ নয় মাস পর বাংলাদেশের নাগরিকদের জন্য ওমরাহ ভিসার ওপর নিষেধাজ্ঞা তুলে নিয়েছে সৌদি আরব সরকার। ওমরাহ ভিসায় নিষেধাজ্ঞা প্রত্যাহারের বিষয়টি গত ১৪ ডিসেম্বর বাংলাদেশকে আনুষ্ঠানিকভাবে জানিয়েছে সৌদি আরব। সোমবার রিয়াদে বাংলাদেশ দূতাবাসের এক কূটনীতিক একটি দৈনিককে এ তথ্য জানান।
এদিকে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. আনোয়ার হোসাইন ওমরাহ ভিসা খুলে দেয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, গত ১৪ ডিসেম্বর ওমরাহ ভিসা খুলে দেয়ার বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়কে চিঠি দিয়েছে সৌদি সরকার। পররাষ্ট্র মন্ত্রণালয় রোববার (২০ ডিসেম্বর) ধর্ম মন্ত্রণালয়কে চিঠি দিয়ে তা জানায়।

Mokka
তিনি আরও বলেন, আগামী বছর (২০১৬ সাল) ওমরাহ কার্যক্রম পরিচালনার জন্য প্রাথমিকভাবে ৭০টি এজেন্সির তালিকা চূড়ান্ত করেছে ধর্ম মন্ত্রণালয়।
উল্লেখ্য, গত ১৮ নভেম্বর ওমরাহের নামে মানব পাচারের অভিযোগ প্রমাণিত হওয়ায় ৯৫টি এজেন্সির শাস্তি ঘোষণা করে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়। এর মধ্যে ৬৯টি এজেন্সির লাইসেন্স বাতিল, জামানত বাজেয়াপ্তসহ জরিমানা করা হয়েছে। শুধু জরিমানা করা হয়েছে ২৬টি এজেন্সিকে।
ঢাকায় ধর্ম মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেন, মানব পাচারের অভিযোগে সরকার দোষীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ায় সৌদি সরকার বাংলাদেশের জন্য ওমরাহ ভিসা উন্মুক্ত করে দিয়েছে।#

রিপোর্ট- মো. মিজানুর রহমান