- সুনামগঞ্জ, স্লাইডার

ছাতকে ৩ মেয়র প্রার্থীর নির্বাচনী প্রতিশ্রুতি

এইবেলা, ছাতক, ২৬ ডিসেম্বর:: শিল্পনগরী হিসেবে খ্যাত সুনামগঞ্জের ছাতক পৌরসভা নির্বাচনে ভোটের পাল্লা ভারী করতে ৩ মেয়র প্রার্থীই বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে যাচ্ছেন ভোটারদের। আধুনিক নগরী, মডেল পৌরসভা, নাগরীক সুবিধা বৃদ্ধি, পানীয় জলের সুবিধা, নগর জীবনের আধুনিক পরিবর্তনসহ নানা প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের মন জয় করতে এখন ব্যস্ত রয়েছেন প্রার্থীরা। প্রতীক বরাদ্ধের পরপরই জমে উঠেছে এখানের নির্বাচনী প্রচার-প্রচারনা। ভোটারদের দৃষ্টি আকর্ষন করতে গোটা শহর ছেয়ে গেছে পোষ্টারে-পোষ্টারে। কাক ডাকা ভোর থেকে গভীর রাত পর্যন্ত  প্রার্থীরা চালাচ্ছেন গনসংযোগ ও উঠান বৈঠক। দান-দক্ষিনা ও টাকার ছড়াছড়ি এখনো লক্ষ করা যায়নি। তবে লিফলেট বিতরণ, সভা-সমাবেশ ও গনসংযোগ অব্যাহত রেখে পৌর নাগরিকদের বিভিন্ন উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে যাচ্ছেন মেয়র প্রার্থীরা। জয়ের ব্যাপারে ৩মেয়র প্রার্থীই দৃঢ় আশাবাদী।

প্রথমবারের মতো পৌর নির্বাচনে অংশ নেয়া বিএনপি মনোনীত প্রার্থী শামছুর রহমান শামছু পৌরসভার সকল নাগরীকদের জন্য গ্যাস সুবিধা নিশ্চিত করার প্রতিশ্রুতি দিয়ে প্রচারনা চালাচ্ছেন। একটি আধুনিক পৌরসভা গঠনের লক্ষ্যে তার উন্নয়ন কার্যক্রম পরিচালিত করবেন বলে তিনি জানান। এ পৌরসভাকে নাগরিক পৌরসভায় পরিনত করতে দলমত নির্বিশেষে সকলের সমন্বয়ের প্রয়োজনীয়তার কথা উল্লেখ করে তিনি জানান, বর্তনাম মেয়র ও এমপির গ্রুপিং রাজনীতির দূরত্বের কারনে পৌরবাসী কাঙ্খিত উন্নয়ন থেকে বঞ্চিত রয়েছে।

তিনি নির্বাচিত হলে নাগরিক প্রতিনিধি হিসেবে এমপি এবং উপজেলা চেয়ারম্যানের সাথে সমন্বয় রেখে ও কাউন্সিলদের মতামতের ভিত্তিতেই পরিচালিত করবেন তার উন্নয়ন কার্যক্রম।

স্বতন্ত্র প্রার্থী আলহাজ্ব আব্দুল ওয়াহিদ মজনু উন্নয়ন বঞ্চিত এ পৌরসভাকে মডেল পৌরসভায় রূপান্তরিত করতে তিনি কাজ করে যাবেন বলে জানান। আধুনিক নাগরিক সুবিধা সৃষ্টি করার কথা উল্লেখ করে তিনি জানান, যোগ্য নেতৃত্বে অভাবেই কার্যত পৌরবাসী কাঙ্খিত উন্নয়ন থেকে দীর্ঘদিন ধরে রয়েছে বঞ্চিত। পর্যাপ্ত সুযোগ থাকা সত্ত্বেও বিগত ১০বছরে পৌরসভার উল্লেখ করার মতো কোন উন্নয়ন করা হয়নি। এবার পরিবর্তনের প্রত্যাশায় ভোটাররা যোগ্য প্রার্থীকেই বেঁচে নেবে বলে তিনি মনে করেন।

তিনি নির্বাচিত হলে হোল্ডিংসহ বিভিন্ন ট্যাক্স নাগরিকদের ক্ষমতার মধ্যে নিয়ে আসার কথা বলেন। একই সাথে উন্নয়নের মডেল হিসেবে ছাতক পৌরসভাকে গড়ে তুলতে তিনি দলমত নির্বিশেষে সকলের সহযোগিতা চাইবেন। তবে সন্ত্রাস, চাঁদাবাজ ও অবৈধ অস্ত্রধারীদের বিরুদ্ধে আপোষহীন যুদ্ধ চলবে বলে তিনি জানান।

টানা দু’বারের নির্বাচিত বর্তমান মেয়র আ.লীগ মনোনীত প্রার্থী আবুল কালাম চৌধুরী উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে পৌরবাসী তাকে পুনরায় নির্বাচিত করবে বলে তিনি বিশ্বাস করেন। বিগত ১০বছরের উন্নয়নের কথা উল্লেখ করে তিনি জানান, তার আমলেই ছাতক পৌরসভাকে প্রথম শ্রেনীতে উনীত্ত করা হয়েছে। পৌরসভার ধারাবাহিক উন্নয়ন বর্তমানে পৌরবাসী ভোগ করতে পারছে। বর্তমানে ওয়াটার প্ল্যান্টেশন’র একটি বড় প্রকল্পের কাজ তার হাতে রয়েছে বলে তিনি জানান।

তিনি পুনঃ নির্বাচিত হলে সুরমা নদীর তীরে পৌরবাসীর জন্য একটি আকর্ষিনীয় বিনোদন কেন্দ্র গড়ে তোলবেন। আধুনিক ড্রেনেজ ব্যবস্থার কাজ ইতিমধ্যেই চলছে বলে উল্লেখ করে তিনি জানান, শহরের প্রতিটি এলাকা আলোকিত ও উন্নত সড়র যোগাযোগ, মসজিদ, মন্দিরসহ ধর্মীয় প্রতিষ্ঠানের ধারাবাহিক উন্নয়নে তার প্রচেষ্ঠা অব্যাহত থাকবে। প্রায় দখল হওয়া ঐতিহাসিক পাবলিক খেলার মাঠের (মন্টুবাবুর মাঠ) অবশিষ্টাংশে ইতিমধ্যেই প্রায় ১২লক্ষাধিক টাকার মাটি ভরাটের কাজ সম্পন্ন করা হয়েছে। এ মাঠকে আধুনিক ষ্টেডিয়ামে রূপান্তরিত করে পৌরবাসীর খেলাধুলার পরিবেশ ফিরিয়ে আনা ও পৌরসভার স্থায়ীভবন নির্মান করা তার প্রধান পরিকল্পনা বলে তিনি জানান।

শহর পরিস্কার পরিচ্ছন্ন রাখতে বাস ষ্ট্যান্ড ও ফোরষ্ট্রোক ষ্ট্যান্ডকে নিজস্ব ভুমিতে স্থানান্তর করার পরিকল্পনার কথাও বলেন তিনি। এ ছাড়া অতীতের মতো সকল কাউন্সিলর ও নাগরিকদের মতামতের ভিত্তিতেই তিনি পৌরশহরের সকল উন্নয়ন কাজ পরিচালিত করার কথা উল্লেখ করেন তিনি। নির্বাচন কমিশনের নির্ধারিত তারিখ অনুযায়ি আগামী ৩০ ডিশেম্বর ১৮টি ভোট কেন্দ্রে মোট ২৬হাজার ৪শ’ ৯৫জন ভোটার তাদের পছন্দের প্রতিনিধি নির্বাচিত করবেন।

রিপোর্ট-নুর উদ্দিন

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *