- জাতীয়, ব্রেকিং নিউজ, স্লাইডার

পৌরসভা নির্বাচন-৫১ কেন্দ্রে পুনর্ভোট ১২ জানুয়ারি

এইবেলা, ঢাকা ০৬ জানুয়ারি :: অনিয়ম ও সহিংসতার কারণে ৩০ ডিসেম্বর পৌরসভা নির্বাচনের দিন বন্ধ হয়ে যাওয়া ১৯টি পৌরসভার ৫১টি কেন্দ্রে আগামী ১২ জানুয়ারি ভোটগ্রহণ করবে নির্বাচন কমিশন (ইসি)।
নির্বাচন কমিশনের সহকারী সচিব রাজীব আহসান জানিয়েছেন, বুধবার দুপুরে কমিশনের বৈঠকে পুনর্ভোটের দিন নির্ধারণ করা হয়েছে। সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তাদের এ ব্যাপারে নির্দেশনা পাঠানো হবে।
তিনি জানান, ১৫ জানুয়ারি থেকে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু হবে। এ বিষয়টি বিবেচনায় রেখে ১২ জানুয়ারি পুনর্ভোট গ্রহণের দিন ঠিক করা হয়েছে।
৩০ ডিসেম্বর ভোটগ্রহণ স্থগিত হওয়া যেসব কেন্দ্রে পুনর্ভোট হচ্ছে সেগুলো হলো :

মাদারীপুর : কালকিনি পৌরসভার কাষ্টঘর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দক্ষিণ জনারদ্বন্দ্বি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র।

কুমিল্লা : বরুড়া পৌরসভার শিরমুড়ী উত্তর ইউনিয়ন পরিষদ কেন্দ্র।

ফেনী : চৌমুহনী পৌরসভার উত্তর নাজিরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, উত্তর নাজিরপুর নূরানী মাদ্রাসা, দক্ষিণ নাজিরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, মধ্য করিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, মধ্য করিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় (পূর্ব পাশের ভবন), গনিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়।

নোয়াখালী : বেগমগঞ্জ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় (পুরোনো ভবন), চৌমুহনী সরকারি এস এ কলেজ (নতুন ভবন), উত্তর হাজিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র।

জামালপুর :  সদর পৌরসভার বানিয়াবাজার উচ্চ বিদ্যালয়, ছনকান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়, ছনকান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বগাবাইদ আজাদ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র। সরিষাবাড়ী পৌরসভার বাঙালিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়।

চট্টগ্রাম : চন্দনাইশ পৌরসভার গাছবাড়িয়া এন জে উচ্চ বিদ্যালয়, আলফাতুন চৌধুরী ফোরকানিয়া মাদ্রাসা ও উত্তর গাছবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র।

ময়মনসিংহ : ভালুকার দক্ষিণ ভালুকা সরকারি প্রাথমিক বিদ্যালয়।

নড়াইল : কালিয়া পৌরসভার পূর্ব কালিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়।

পটুয়াখালী : কুয়াকাটা পৌরসভার পানজুপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়।

ফরিদপুর : নগরকান্দা পৌরসভার নগরকান্দা মদিনাতুল উলুম মাদ্রাসা (ইসলামিয়া মাদ্রাসা)।

কুড়িগ্রাম : উলিপুর পৌরসভার নারিকেলবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় (উত্তর ভবন) ও উলিপুর মদিনাতুল উলুম দাখিল মাদ্রাসা।

চাঁদপুর : মতলব পৌরসভার মুন্সীগঞ্জ উচ্চ বিদ্যালয়।

শরীয়তপুর : শরীয়তপুর পৌরসভার দক্ষিণ আটং সরকারি প্রাথমিক বিদ্যালয়।

বরগুনা : বরগুনা পৌরসভার গগন মেমোরিয়াল হাইস্কুল, বেতাগী পৌরসভার পূর্ব বেতাগী সরকারি প্রাথমিক বিদ্যালয়।

নীলফামারী : সৈয়দপুর পৌরসভার গোলাহাট রেলওয়ে কলোনি সরকারি প্রাথমিক বিদ্যালয়, মুসলিম উচ্চ বিদ্যালয়, ফ্রি-আমিন সরকারি প্রাথমিক বিদ্যালয় ও নয়াটোলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র।

ঠাকুরগাঁও : ঠাকুরগাঁও পৌরসভার ঠাকুরগাঁও সরকারি মহিলা কলেজ, গোবিন্দনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ঠাকুরগাঁও পলিটেকনিক ইনস্টিটিউট কেন্দ্র।

যশোর : যশোর পৌরসভায় এমএম কলেজ কলাভবন কেন্দ্র।

নরসিংদী : মাধবদী পৌরসভার ১২টির সবগুলো।

ইসি সূত্রে জানা গেছে, নির্বাচনের দিন থেকে এ পর্যন্ত নির্বাচনে অনিয়ম, ভোট জালিয়াতি, ব্যালট বাক্স ছিনতাইসহ নানা অভিযোগ জানিয়ে শতাধিক সংক্ষুব্ধ ব্যক্তি এবং প্রার্থী পুনর্ভোটের আবেদন জানিয়ে ইসিতে চিঠি পাঠিয়েছেন। তবে এসব চিঠি আমলে নিচ্ছে না কমিশন। #

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *