- মৌলভীবাজার, শিক্ষাঙ্গন, স্লাইডার

আবারো পড়বে তারা দু’জন

এইবেলা, কুলাউড়া, ১১ জানুয়ারি:: পাশ করার পর নতুন বই, নতুন ক্লাশের স্বপ্ন দেখছিল প্রভিতা ও পারভিন। কিন্তু অভাবের সংসার তাদের সেই স্বপ্নকে গ্রাস করতে বসেছিল। মুখ থেকে হারিয়ে গিয়েছিল ছাত্রজীবনের হাসি-খুশি। শেষতক এক লন্ডন প্রবাসীর সহযোগীতায় নুতন বই নিয়ে আবারো তারা দু’জন পড়তে শুরু করেছে নতুন ক্লাশে।

জানা যায়, মৌলভীবাজারের কুলাউড়ার শাহ্ সুন্দর উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী প্রভিতা মালাকার ও দশম শ্রেণীর ছাত্রী নাহিদা পারভিনের পরিবার ভর্তি ও বেতনের টাকার অভাবে তাদের লেখা-পড়া বন্ধ করে দিয়েছিলেন। টাকার অভাবে দু’ জনের পড়া বন্ধ এমন খবর পেয়ে আর্থিক সহযোগীতায় এগিয়ে আসেন কুলাউড়ার বাসিন্দা লন্ডন প্রবাসী ফজলুল বাসিত বেলাল।

তিনি এই দু’জন শিক্ষার্থীর ভর্তি ও বেতনের সমুদ্বয় ব্যায়ভার বহন করার আশ্বাস দেন। গতকাল প্রবাসী বেলালের পক্ষে অনলাইন নিউজ পোর্টাল প্রিয় কুলাউড়ার সাংবাদিকরা স্কুলে গিয়ে দুই ছাত্রীর ভর্তি ও বেতনের টাকা পরিশোধ করেন।

প্রধান শিক্ষক মো. আব্দুল কাইয়ুম বিষয়টি নিশ্চিত করে বলেন, এভাবে আমাদের প্রবাসী ও বিত্তবানরা এগিয়ে আসলে আর কোন গরিব শিক্ষার্থী টাকার অভাবে অকালে ঝড়ে পড়বে না।

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *