জানুয়ারি ১৮, ২০১৬
Home » ব্রেকিং নিউজ » ওসমানীনগরে বাঘের ফাঁদে মাঠ বিড়াল!

ওসমানীনগরে বাঘের ফাঁদে মাঠ বিড়াল!

এইবেলা, সিলেট, ১৮ জানুয়ারি :: সিলেটের ওসমানীনগরে ফাঁদ পেতে মেছো বাঘ আটকের একদিনের মধ্যে একই ফাঁদে আটকা পড়েছে বড় ধরনের একটি মাঠ বিড়াল। সোমবার সন্ধ্যায় মাঠ বিড়ালটি বনবিভাগের কর্মকর্তাদের কাছে হস্থান্তর করা হয়েছে।
এদিকে এক দিনের মধ্যে বাঘ ও মাঠ বিড়াল আটক করে বনবিভাগে হস্থান্তর করার জন্য বনবিভাগের পক্ষ থেকে আটককারী ইমাদ মিয়াকে সংবর্ধনা প্রদানসহ বনবিভাগের ঊর্দ্ধতন কর্মকর্তা নিজ উদ্যোগে আর্ট করে বাড়ির সামনের গেইটে বাঘ বাড়ি নামটি লিখে দিয়েছেন।
স্থানীয় সূত্রে জানা যায়, ওসমানীনগর উপজেলার খাদিমপুর পশ্চিমপাড়া আজাদ মিয়ার পুত্র ইমাদ মিয়া হাসান তার বাড়িতে ফাঁদ পেতে শনিবার রাতে একটি বাঘ আটক করেন। পরবর্তীতে বাঘটিকে রোববার সন্ধ্যায় বনবিভাগের কর্মকর্তাদের কাছে হস্থান্তর করার পর একই কায়দায় আবারো ফাঁদটি রেখে দেন। সোমবার সকালে উঠে দেখেন বড় ধরনের একটি মাঠ বিড়াল বাঘের ফাঁদে আটকা পড়েছে। একই বাড়িতে বাঘ আটকের একদিনের মধ্যে মাঠ বিড়াল আটকের খবর পেয়ে সোমবারও দিনব্যাপী ওই বাড়িতে উৎসুক জনতার ভিড় করতে দেখা গেছে।
14
দুপুরে ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে আবারো বনবিভাগের সংশ্লিষ্টদের জানানো হলে সন্ধ্যায় মৌলভীবাজারের বর্ষিজোড়া বনবিভাগের বিট অফিসার মাহমুদ হোসেন ঘটনাস্থলে আসলে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গদের উপস্থিতিতে মাঠ বিড়ালটিকে বনবিভাগের কাছে হস্তান্তর করা হয়।
আটককারী ইমাদ মিয়া হাসান জানান, গত কয়েকদিন ধরে এলাকায় মেছো বাঘের উৎপাত বৃদ্ধি পেয়েছিল। অবশেষে শনিবার রাতে ফাঁদ পেতে বাঘটি আটক করে বনবিভাগের কাছে হস্তান্তর করেছি। একই কায়দায় পাতানো ফাঁদে সোমবার মাঠ বিড়াল আটকা পড়েছে।
শ্রীমঙ্গলের বর্ষিজোড়া বনবিভাগের বিট অফিসার মাহমুদ হোসেন বলেন, ইমাদ মিয়া বাঘ আটকের এক দিনের মধ্যে মাঠ বিড়াল আটক করে সফলতার পরিচয় দিয়েছে। এর জন্য বনবিভাগের পক্ষ থেকে তাকে আমরা সংবর্ধনা প্রদানসহ তাদের বাড়ির গেইটে বাঘ বাড়ি নামটি লিখে দিয়েছি। #
রিপোর্ট- বিশেষ প্রতিনিধি