জানুয়ারি ২৯, ২০১৬
Home » ব্রেকিং নিউজ » কুলাউড়ায় একটি ব্যতিক্রমী মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

কুলাউড়ায় একটি ব্যতিক্রমী মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

এইবেলা, কুলাউড়া ২৯ জানুয়ারি :: কুলাউড়া উপজেলার সীমান্তবর্তী শরীফপুর ইউনিয়নে ‘এসো মেধাবী ন’মৌজা গড়ি’র উদ্যোগে মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ২৯ জানুয়ারি শুক্রবার শরীফপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত দু’দফায় এই পরীক্ষা অনুষ্ঠিত হয়।
এসো মেধাবী ন’মৌজা গড়ি’র সভাপতি নছিবুর রহমান নাছিমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জামাল উদ্দীন জানান, শিক্ষার্থীদের মধ্যে মেধাবী ও পড়াশুনায় আগ্রহ সৃষ্টি করতে এলাকার তরুন শিক্ষার্থীদের নিয়ে ‘এসো মেধাবী ন’মৌজা গড়ি’ সংগঠনটি গত দু’বছর ধরে কার্যক্রম শুরু করেছে। বিগত বছরেও এই সংগঠনের উদ্যোগে মেধাবৃত্তি পরীক্ষাও অনুষ্ঠিত হয়েছে।

Kamal Pic 03
তারই ধারাবাহিকতায় সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত ৪র্থ ও ৫ম শ্রেণি থেকে অংশগ্রহণকারীদের এবং বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত ৬ষ্ঠ, ৭ম ও ৮ম শ্রেণি থেকে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মেধা বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে সর্বমোট ৩৩২ জন শিক্ষার্থী স্বতস্ফূর্তভাবে মেধাবৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছে। এদের মধ্যে প্রতি ক্লাস থেকে উত্তীর্ণ ৩ জন করে ১৮ জনকে বৃত্তি প্রদান করা হবে। এছাড়াও প্রতি ক্লাস থেকে পরবর্তী উত্তীর্ণ ৭ জন করে ৪২ জনকে উদ্দীপনা পুরস্কার প্রদান করা হবে।#

রিপোর্ট- জয়নাল আবেদীন