বড়লেখা এবার ধসে পড়ল হাজতের ৭০ ফুট দেওয়াল বড়লেখা এবার ধসে পড়ল হাজতের ৭০ ফুট দেওয়াল – এইবেলা
  1. admin@eibela.net : admin :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম :
উপজেলা পরিষদ নির্বাচন : কুলাউড়ায় চেয়ারম্যান পদে আ’লীগের ৩ শীর্ষনেতা বোরো ধানের সোনালী শীষে দুলছে কৃষকের স্বপ্ন বড়লেখায় যুব ফোরামের অর্ন্তভূক্তিকরণ সভা রাজারহাটে শিশুদের প্রতি সহিংসতা বন্ধে স্থানীয় স্টেক হোল্ডারদের সাথে সংলাপ ওসমানীনগরে বিদ্যুৎপৃষ্টে স্যানেটারী মিস্ত্রির মৃত্যু বড়লেখায় গণশুনানি : গ্রাহক হয়রানীর দায়ে পল্লীবিদ্যুত আজিমগঞ্জ কেন্দ্রের ইনচার্জকে বদলির নির্দেশ কমলগঞ্জে শমশেরনগরে রেললাইনের পাশে অবৈধ পশুর হাট কমলগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে চেয়ারম্যান প্রার্থী অধ্যাপক রফিকুর রহমানের সমর্থনে মতবিনিময় কুলাউড়ায় সাংবাদিকদের সাথে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী নেহার বেগমের মতবিনিময় বড়লেখায় প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতির ঈদ পুর্নমিলনী

বড়লেখা এবার ধসে পড়ল হাজতের ৭০ ফুট দেওয়াল

  • শনিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২১

আব্দুর রব :

বড়লেখা জ্যেষ্ঠ বিচারিক আদালতের এবার হাজত খানার পশ্চিম দিকের প্রায় ৭০ ফুট দেওয়াল ধসে পড়েছে। এতে ছাপা পড়েছে বিভিন্ন সময় পুলিশের জব্দ করা যানবাহন ও গুরুত্বপূর্ণ মামলার আলামত। সাপ্তাহিক ছুটির দিন থাকায় আদালতে বিচারপ্রার্থী, হাজতে আসামী ও স্টাফ না থাকায় কেউ হতাহত হয়নি। কর্মদিবসে এভাবে দেওয়াল ধসে পড়লে আহত হওয়ার আশংকাই ছিল।

শুক্রবার বিকেল সাড়ে ৫টার দিকে আদালত ভবনের হাজত খানার পশ্চিম দিকের দেওয়াল ধসে পড়ার ঘটনাটি ঘটেছে। সন্ধ্যায় দেওয়াল ধসে পড়ার বিষয়টি নিশ্চিত করেন আদালত পুলিশের জি.আরও এসআই মুজিবুর রহমান। তিনি আরো জানান, এব্যাপারে থানায় জিডি করেছেন।

চলিত বছরের গত ২৮ মে আদালত ভবনের হাজতখানার উত্তর দিকের প্রায় ৫০ ফুট দীর্ঘ সীমানা প্রাচীর ধসে পড়ে। এবার পশ্চিম দিকের জরাজীর্ণ আরো প্রায় ৭০ ফুট দেওয়াল ধসে পড়ায় অরক্ষিত হয়ে পড়েছে আদালত পাড়া।

জানা গেছে, প্রায় ৩৮ বছরের পুরানো ঝুঁকিপূর্ণ ভবনে চলছে বড়লেখা জ্যেষ্ঠ বিচারিক আদালত ও সাবরেজিষ্ট্রী অফিসের কাজকর্ম। ইতিপূর্বে জরাজীর্ণ আদালত ও সাবরেজিষ্ট্রার ভবনের ছাদ ও দেয়ালের পলেস্তোরা ভেঙ্গে অনেকের মাথায় পড়েছে। এজলাসে বিচারকার্য চলাকালিন ছাদের পলেস্তোরা-খোয়া ভেঙ্গে ও বৈদ্যুতিক পাখা ছিটকে একজন সিনিয়র আইনজীবি আহত হন। এরপর থেকেই আদালতের স্টাফ, আইনজীবি ও বিচারপ্রার্থীরা দুর্ঘটনার আতংক নিয়ে দায়িত্ব পালন করছেন। গত ২৮ মে আদালত ভবনের হাজত খানার উত্তর দিকের প্রায় ৫০ ফুট দীর্ঘ সীমানা প্রাচীর ধসে পড়ে। নতুন ভবন নির্মাণের জন্য বিভিন্ন সময় একাধিকবার আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ে আবেদন করা হয়।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews