ফেব্রুয়ারি ৯, ২০১৬
Home » জাতীয় » কুলাউড়ায় শাহ ডিঙি’র মাযারে আশুরায় বোমা হামলার আসামীর ৭ বছরের কারাদন্ড

কুলাউড়ায় শাহ ডিঙি’র মাযারে আশুরায় বোমা হামলার আসামীর ৭ বছরের কারাদন্ড

এইবেলা, মৌলভীবাজার ০৯ ফেব্রুয়ারি :: কুলাউড়ায় উপজেলার পৃথিমপাশা নবাব বাড়িতে পবিত্র আশুরায় বোমা হামলার ঘটনার ১০ বছর পর মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) মামলার প্রধান আসামীকে ৭ বছর কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদন্ড দিয়েছেন আদালত।

মৌলভীবাজারের ২ নং বিশেষ ট্রাইব্যুনালের অতিরিক্ত দায়রা জজ মোহাম্মদ আলীম উল্যাহ চৌধুরী বোমা হামলার ঘটনায় দায়ের করা মামলার রায়ে প্রধান আসামী মারুফ মোহাম্মদ ইসহাক (২২) কে ৭ বছর কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদন্ড দিয়েছেন। এ ঘটনায় দু’জনকে আদালত বেকসুর খালাস দিয়েছেন। খালাস পাওয়া ব্যক্তিদ্বয় হলেন হাফিজ মোহাম্মদ কামরুল ইসলাম (৩০) ও লুৎফুর রহমান হারুন (৩৫)। সরকার পক্ষের আইনজীবী (এপিপি) কৃপাসিন্ধু দাস বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, ২০০৫ সালের ২০ ফেব্রুয়াারি উপজেলার পৃিথমপাশা নবাব বাড়িতে বোমা হামলা চালানো হয় হরকাতুল জিহাদ। এতে কোনো হতাহতের ঘটনা না ঘটলেও এলাকাবাসী মারুফ মোহাম্মদ ইসহাক (২২) কে হাতেনাতে ধরে ফেলে।

মামলার বাদি ও পৃথিমপাশা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নবাব আলী নকি খান মামলার রায়ে সন্তোষ প্রকাশ করে জানান, আটক মারুফ মোহাম্মদ ইসহাক (২২) এর বাড়ি ময়মনসিংহ জেলার হালুয়াঘাট উপজেলার আলতাফুর রহমানের ছেলে। সে কর্মধা মাদ্রাসায় লেখাপড়ার পাশাপাশি কানিকিয়ারি মসজিদে ইমামতি করত।#