- মৌলভীবাজার, স্লাইডার

ট্রেনে পাথর নিক্ষেপ প্রতিরোধে কমলগঞ্জে সচেতনতামূলক সভা

এইবেলা, কমলগঞ্জ, ১৮ ফেব্রুয়ারি:: চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ, এলার্ম চেইন পুলিং (টানা) এবং রেলপথে নাশকতা প্রতিরোধে কমলগঞ্জ উপজেলার শমশেরনগর রেলওয়ে স্টেশনে জনসচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার দুপুর ১২টায় শমশেরনগর রেলওয়ে স্টেশন যাত্রী বিশ্রামাগারের সামনে আনুষ্ঠানিকভাবে এ সভা অনুষ্ঠিত হয়।

শমশেরনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জুয়েল আহমদের সভাপতিত্বে জন সচেতনতামূলক সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ রেলওয়ের শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: ইখতিয়ার উদ্দীন চৌধুরী।

আলোচনায় অংশ নেন সাংবাদিক মুজিবুর রহমান, সাংবাদিক নূরুল মোহাইমীন মিল্টন, শমশেরনগর পুলিশ ফাঁড়ির ইনচার্জ ফরিদ আহমদ, ইউপি সদস্য আবু বক্কর সিদ্দিক, শমশেরনগর স্টেশন মাস্টার আব্দুল আজিজ, ব্যবসায়ী সৈয়দ ইসতিয়াক উদ্দীন, শফিউল আলম (উজ্জল) ও মুজিবুর রহমান চৌধুরী।

সভায় বক্তারা বলেন, চলন্ত ট্রেনে দুষ্টামি করে আর খেয়ালীপনা করে পাথর নিক্ষেপ করতে পারে। তবে এ পাথরে আরো একটি মূল্যবান প্রাণ হারাতে পারে তা বুঝা উচিত। তাছাড়া নিরাপদে ট্রেন চলাচলে নাগরিক হিসাবে সবাই সচেতন হয়ে দায়িত্ব পালন করা উচিত। চলন্ত ট্রেনে অনেক বখাটে চেইন টেনে মাঝ পথে নেমে যায়।

শমশেরনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জুয়েল আহমদ ও রেলওয়ে পুলিশ শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইখতিয়ার উদ্দীন চৌধুরী আরো বলেন, ৭ ফেব্রুয়ারির ছোড়া পাথরে ট্রেনের এক গার্ড আহত হওয়ার ঘটনাকে কেন্দ্র করেই এই জন সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

রিপোর্ট-প্রনীত রঞ্জন দেবনাথ

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *