- মৌলভীবাজার, রাজনীতি

কুলাউড়ার হাজীপুরে আ’লীগ প্রার্থীর বিরুদ্ধে স্থানীয় নেতাকর্মী

এইবেলা, কুলাউড়া, ২২ মার্চ :: কুলাউড়া উপজেলার হাজীপুরে আওয়ামী লীগ দলীয় মনোনয়নপ্রাপ্ত ব্যক্তির বিরুদ্ধে অবস্থান নিয়েছেন ইউনিয়ন আওয়ামী লীগ ও ওয়ার্ড আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মী। এব্যাপারে আওয়ামী লীগের ইউনিয়ন পরিষদ মনোনয়ন বোর্ডের সভাপতির কাছে লিখিত অভিযোগও করেছেন। সেই সাথে ওই চেয়ারম্যান প্রার্থীর নানা অপকর্মের দলিলও সংযুক্ত করেছেন।

হাজীপুর ইউনিয়ন আওয়ামী লীগ ও ৯টি ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সম্পাদক স্বাক্ষরিত অভিযোগ থেকে জানা যায়, গত ৫ মার্চ ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তৃণমুলের মতামত না নিয়ে এবং একক প্রার্থী বাছাই না করে সভার সমাপ্তি করেন। পরে কুলাউড়া সার্কিট হাউজে ইউনিয়ন পরিষদ মনোনয়ন বোর্ডের সভায় একাধিক প্রার্থীর নাম প্রস্তাব করা হয়। কিন্তু ২০০৯ সাল পর্যন্ত বিএনপি’র স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক ও বিভিন্ন মামলার আসামী ও অপকর্মের হোতা মো. ওয়াদুদ বক্সকে একক প্রার্থী করা হয়। বিষয়টি জানাজানির পর হাজীপুর ইউনিয়নে প্রতিবাদের ঝড় উঠে। চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থী ওয়াদুদ বক্স পুলিশের একজন চিহ্নিত দালাল। ধর্ষণ মামলার আসামী। তার কারণে এলাকার নিরীহ মানুষের মাঝে অশান্তির পাশাপাশি আইনশৃঙ্খলারও অবনতি ঘটে।

হাজীপুর ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দের দাবি, এই বিএনপি নেতা ও অপকর্মকারীকে নৌকার মনোনয়ন না দিয়ে অপর মনোনয়ন প্রত্যাশী হাজীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান মো. মবশ্বির আলী কিংবা উপজেলা যুবলীগের শিক্ষা বিষয়ক সম্পাদক মো. সাইফুল ইসলাম তালুকদারকে মনোনয়ন দেয়ার দাবি জানান। ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দের লিখিত অভিযোগ সরাসরি সড়ক যোগাযোগ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরকে মৌখিকভাবে অবহিত করান। পরে কেন্দ্রিয় আওয়ামী লীগ অফিসের নুরে আলম সেই লিখিত অভিযোগ গ্রহণ করেন।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *