মার্চ ২৯, ২০১৬
Home » জাতীয় » তনু হত্যার প্রতিবাদে ৩ এপ্রিল সারাদেশে সকাল-সন্ধ্যা ধর্মঘট

তনু হত্যার প্রতিবাদে ৩ এপ্রিল সারাদেশে সকাল-সন্ধ্যা ধর্মঘট

এইবেলা, ঢাকা ২৯ মার্চ :: কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের মেধাবী শিক্ষার্থী সোহাগী জাহান তনু হত্যার প্রতিবাদে আগামী ৩ এপ্রিল সারাদেশে সকাল-সন্ধ্যা ধর্মঘট ডেকেছে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

২৯ মার্চ মঙ্গলবার দুপুরে রাজধানীর শাহবাগে অবরোধ শেষে এক সংবাদ সম্মেলনে শিক্ষার্থীরা এ ধর্মঘটের ঘোষণা দেয়।

শিক্ষার্থীদের পক্ষে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জিলানী শুভ বলেন, শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে ৩ এপ্রিল সারাদেশে ধর্মঘট পালন করা হবে। এই ধর্মঘটে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে।
মঙ্গলবার দুপুর দেড়টার দিকে জাতীয় জাদুঘরের সামনে অবস্থান নেয় নটর ডেম কলেজ, ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজসহ কিছু শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। পৌনে ২টায় তারা শাহবাগ মোড়ে অবস্থান নেয়ার চেষ্টা করে। এ সময় পুলিশ তাদের বাধা দেয়। একপর্যায়ে পুলিশের ব্যারিকেড ভেঙে শাহবাগ মোড়ে অবস্থান নেয় তারা। এ আন্দোলনের সঙ্গে একাত্ম হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন রাজনৈতিক, সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা।
শাহবাগে অবরোধের সময় সেনাবাহিনীর মেজর জেনারেল হারুনুর রশিদের গাড়ি ঘটনাস্থলে পৌঁছালে তার গাড়িতে নানা ধরনের লিফলেট লাগিয়ে দেয়া হয়।
এদিকে শাহবাগে অবরোধের সময় পুলিশের লাঠিপেটায় ঢাবির ১২ শিক্ষার্থী আহত হয়েছেন।
উল্লেখ্য, ২০ মার্চ কুমিল্লা সেনানিবাসের একটি কালভার্টের পাশে তনুর রক্তমাখা বিকৃত লাশ পাওয়া যায়। তাকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে বলে অভিযোগ করা হয়। #

রিপোর্ট-মো. মিজানুর রহমান