কুলাউড়ায় জিপিএ-৫ পেয়েছে ১৭১ জন : শীর্ষে কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয় কুলাউড়ায় জিপিএ-৫ পেয়েছে ১৭১ জন : শীর্ষে কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয় – এইবেলা
  1. admin@eibela.net : admin :
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৩:১৮ অপরাহ্ন
শিরোনাম :
বড়লেখা সমাজসেবা অফিসের ‘সমাজকর্মী’ সুব্রত বিশ্বাসের পরলোকগমন : শোক প্রকাশ কুলাউড়ায় সোশ্যাল ইসলামী ব্যাংকের উপশাখার উদ্বোধন জুড়ী ট্র্যাজেডি : সোনিয়ার মৃত্যুতে বেঁচে রইলো না আর কেউ কুলাউড়ায় এনার ধাক্কায় দুমড়ে মুচড়ে গেছে সিএনজি চালিত অটোরিক্সা আত্রাইয়ে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত বড়লেখায় স্বাধীনতা দিবসে ২শ’ দুস্থ পরিবারে ইফতার ও খাদ্যসামগ্রী দিল বিজিবি জুড়ীতে চালঘেষা বিদ্যুৎ লাইন শেষ করে দিল একটি পরিবার, অগ্নিদগ্ধ শিশু হাসপাতালে কাতরাচ্ছে বিজিবি শ্রীমঙ্গলের পক্ষ থেকে ৩শ পরিবারের মাঝে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ কমলগঞ্জে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত ওসমানীনগরে এক প্রবাসী ও তার পিতাকে কুপিয়ে হত্যা চেষ্টার অভিযোগ

কুলাউড়ায় জিপিএ-৫ পেয়েছে ১৭১ জন : শীর্ষে কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয়

  • বৃহস্পতিবার, ৩০ ডিসেম্বর, ২০২১

এইবেলা, কুলাউড়া ::

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে ২০২১ সালে অনুষ্ঠিত এসএসসি ও সমমানের পরীক্ষায় মৌলভীবাজারের কুলাউড়ায় ৩৮টি মাধ্যমিক বিদ্যালয়, ১৭টি মাদ্রাসা ও ৪টি ভোকেশনালের ৬ হাজার ৪৬৩ জন শিক্ষার্থী এবারের পরীক্ষায় অংশ নেয়। এরমধ্যে পাশ করেছে ৬ হাজার ২৪৩ জন। অকৃতকার্য হয়েছে ২২০ জন। জিপিএ-৫ পেয়েছে ১৭১ জন।

কুলাউড়া মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, এবারের এসএসসি পরীক্ষায় কুলাউড়া উপজেলা থেকে মাধ্যমিকে মোট ৫ হাজার ২৪৪ জন শিক্ষার্থী অংশ নেয়। পাস করেছে ৫ হাজার ৮১ জন। জিপিএ-৫ পেয়েছেন ১৬৬ জন। পাসের হার ৯৬ দশমিক ৮৯ শতাংশ। দাখিল পরীক্ষায় মোট ৮৭০ জন শিক্ষার্থী অংশ নেয়। পাস করেছে ৮৩১ জন। জিপিএ-৫ পেয়েছেন ৫ জন। পাসের হার ৯৫ দশমিক ৫২ শতাংশ। ভোকেশনাল পরীক্ষায় মোট ৩৪৯ জন শিক্ষার্থী অংশ নেয়। পাস করেছে ৩৩১ জন। পাসের হার ৯৫ দশমিক ৭৯ শতাংশ।

উপজেলায় মাধ্যমিক পর্যায়ে এসএসসিতে শতভাগ সাফল্যে অর্জন করেছে রাউৎগাঁও উচ্চ বিদ্যালয় ও কলেজ থেকে ১৬১ জন পরীক্ষার্থী অংশ নিয়ে সবাই পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছে ৮ জন। লংলা ক্যামেলিয়া ডানকান ফাউন্ডেশন স্কুল থেকে ১৩ জন পরীক্ষার্থী অংশ নিয়ে সবাই পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছে ৫ জন। হাজিপুর বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ৬১ জন পরীক্ষার্থী অংশ নিয়ে সবাই পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছে ৪ জন।

মাদ্রাসায় শতভাগ পাশ করেছে দারুছুন্নাহ ইসলামিয়া আলীম মাদ্রাসা। ৭১ জন পরীক্ষার্থী অংশ নিয়ে সবাই পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছে ৩ জন। মনসুর মোহাম্মদিয়া সিনিয়র মাদ্রাসায় ৩১ জন পরীক্ষার্থী অংশ নিয়ে সবাই পাশ করেছে, ভাটেরা সাইফুল তাহমিনা দাখিল মাদ্রাসায় ২৮ জন পরীক্ষার্থী অংশ নিয়ে সবাই পাশ করেছে, ভূকশিমইল আলিম মাদ্রাসায় ৩৬ জন পরীক্ষার্থী অংশ নিয়ে সবাই পাশ করেছে। বরমচাল হযরত খন্দকার দাখিল মাদ্রাসায় ৩৫ জন পরীক্ষার্থী অংশ নিয়ে সবাই পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছে ১ জন।

এদিকে উপজেলা পর্যায়ে এসএসসিতে জিপিএ-৫ এর ভিত্তিতে সেরা হয়েছে কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয়। প্রতি বছরের ন্যায় এ বছরও বিদ্যালয়টি এসএসসি পরীক্ষায় সর্বোচ্চ ২৮টি জিপিএ-৫ পেয়ে উপজেলার মধ্যে শীর্ষ স্থান ধরে রাখতে সক্ষম হয়েছে। এ বছর বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় মোট ২২৯ জন শিক্ষার্থী অংশ নেয়। তন্মধ্যে পাস করেছে ২২৮ জন। জিপিএ- ৫ পেয়েছেন ২৮ জন। এ গ্রেড পেয়েছেন ১০৪ জন এবং এ- পেয়েছেন ৪৩ জন শিক্ষার্থী। পাসের হার ৯৯ দশমিক ৫৬ শতাংশ। দ্বিতীয় স্থান অর্জন করা নবীন চন্দ্র সরকারি মডেল উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় মোট ২৫৩ জন শিক্ষার্থী অংশ নেয়। তন্মধ্যে পাস করেছে ২৫১ জন। জিপিএ-৫ পেয়েছেন ২৫ জন শিক্ষার্থী। পাসের হার ৯৯ দশমিক ২১ শতাংশ। তৃতীয় স্থান অর্জন করা আলী আমজদ উচ্চ বিদ্যালয় থেকে মোট ২৯২ জন শিক্ষার্থী অংশ নেয়। তন্মধ্যে পাস করেছে ২৮২ জন। জিপিএ-৫ পেয়েছেন ১৬ জন শিক্ষার্থী। পাসের হার শতকরা ৯৬ দশমিক ৫৮ শতাংশ।

মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আনোয়ার জানান, গত বছরের ফলাফলের চেয়ে এবার মাধ্যমিক পর্যায়ে এসএসসিতে জিপিএ-৫ অনেকটা বেড়েছে। পাশের হারও বেড়েছে। পাশাপাশি দাখিল এবং ভোকেশনালেও বিগত বছরের চেয়ে পাশের হার বেড়েছে।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews