- ব্রেকিং নিউজ, মৌলভীবাজার, স্লাইডার

হাকালুকি হাওর থেকে মেছোবাঘ উদ্ধার

এইবেলা, বড়লেখা, ২৪ এপ্রিল :: বড়লেখা উপজেলার হাকালুকি হাওর থেকে একটি মেছোবাঘ উদ্ধার করা হয়েছে। রবিবার ২৪ এপ্রিল সকাল সাড়ে ৯টার দিকে হাকালুকি হাওরের সুজানগর ইউনিয়নের ভোলারকান্দি এলাকা থেকে স্থানীয় মাছ শিকারিরা মেছোবাঘটিকে উদ্ধার করেন। পরে মাছ শিকারিরা এটিকে স্থানীয় বন বিভাগের কাছে হস্তান্তর করেন। বিকেলে মেছোবাঘটিকে মাধবকুন্ড ইকোপার্কে অবমুক্ত করা হয়েছে।

স্থানীয় ও বন বিভাগের বড়লেখা রেঞ্জ অফিস সূত্রে জানা গেছে, সাম্প্রতিক সময়ের বৃষ্টি ও পাহাড়ি ঢলে হাকালুকি হাওরে পানি বৃদ্ধি পাওয়ায় হাওরাঞ্চলের ঝোঁপ-জঙ্গল পানিতে তলিয়ে গেছে। এতে মেছোবাঘটির আবাসস্থল পানিতে ডুবে যায়। রবিবার সকালে মেছোবাঘটি পানিতে সাঁতার কেটে হাওরের পানিতে ভাসছিল। এসময় ভোলারকান্দি এলাকায় মাছ শিকার করতে আসা জেলেরা মেছোবাঘটিকে হাওরের পানি থেকে উদ্ধার করেন।
Meso bag
পরে উদ্ধারকৃত মেছোবাঘটিকে বন বিভাগের বড়লেখা রেঞ্জের কাছে হস্তান্তর করা হয়। বন বিভাগ উপজেলা পশু হাসপাতালে মেছোবাঘটিকে প্রাথমিক চিকিৎসা দিয়ে বিকেল সাড়ে তিনটার দিকে বড়লেখার মাধবুক- ইকোপার্কে অবমুক্ত করেছে।

এ সময় উপস্থিত ছিলেন বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম আব্দুলাহ আল মামুন, কৃষি কর্মকর্তা কুতুব উদ্দিন, সহযোগী বন কর্মকর্তা শেখর রঞ্জন দাস প্রমুখ।

বন বিভাগের বড়লেখা রেঞ্জের সহযোগী বন কর্মকর্তা শেখর রঞ্জন দাস বলেন, ‘মেছোবাঘটি পানিতে সাঁতার কেটে ভাসছিল। স্থানীয় লোকজন এটিকে উদ্ধার করেন। (আজকেই রবিবার) আমরা এটিকে মাধবকুন্ড ইকোপার্কে অবমুক্ত করেছি।’

রিপোর্ট-লিটন শরীফ

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *