- জাতীয়, ব্রেকিং নিউজ, মৌলভীবাজার, স্থানীয়, স্লাইডার

কুলাউড়ায় এক ভোটকেন্দ্রে দুই ধরনের ফলাফল

এইবেলা, কুলাউড়া, ৩০ এপ্রিল ::  কুলাউড়া উপজেলার কাদিপুর ইউনিয়নের একটি ভোটকেন্দ্রে চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীদের ফলাফল শীটে দুইধরনের ফলাফলে প্রকাশ করেছেন রিটার্নিং অফিসার। এতে মাত্র ৪ ভোটে হেরে যাওয়া মেম্বার প্রার্থী মো. শফিক মিয়া প্রিসাইডিং অফিসারের বিরুদ্ধে অনিয়মের অভিযোগে ৩০ এপ্রিল শনিবার সংবাদ সম্মেলন ও জেলা নির্বাচন অফিসারের কাছে লিখিত অভিযোগ করেন।

মেম্বার প্রার্থী মো. শফিক মিয়ার লিখিত বক্তব্য থেকে জানা যায়, কুলাউড়ার কাদিপুর ইউনিয়নের  ৬ নং ওয়ার্ডের মহতোছিন আলী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে মোট ভোটার ১ হাজার ৬৯১। রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার মো. জিল্লুর রহমান স্বাক্ষরিত চেয়ারম্যান প্রার্থীর ফলাফল বিবরণীতে উল্লেখ করেছেন মোট ভোট কাষ্ট হয়েছে ১ হাজার ২০৯টি। বাতিলকৃত ভোটের পরিমান ৪টি। কাষ্টিং ভোটের পরিমান ৭১.৫০%। অপরদিকে সাধারণ আসনের সদস্য পদের ফলাফল বিবরনীতে মোট ভোট কাষ্ট হয়েছে ১ হাজার ৩০৯টি। বাতিলকৃত ভোট ১২২টি। কাষ্টিংকৃত ভোটের পরিমান ৭৭.৪১%। পার্থক্য ১শ ভোটের।

৪ ভোটে পরাজিত মেম্বার প্রার্থী শফিক মিয়া অভিযোগ করে বলেন, প্রিসাইডিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার কারচুপি ও অনিয়ম করে তাকে পরাজিত করতে ফলাফল শীটে অনিয়মের আশ্রয় নিয়েছেন। কেননা অন্যকোন নির্বাচনে এ ধরনের গরমিল চোখে পড়েনি। প্রিসাইডিং অফিসার আমার প্রতিদ্বন্দ্বি প্রার্থীকে বিজয়ী করতে ১শ ভোট বাড়িয়ে দিয়েছেন। যার প্রমাণ ফলাফল বিবরণী। তিনি মহতোছিন আলী উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রের ফলাফল বাতিল করে ভোট পুন:গননার দাবি জানান এবং বিষয়টি নিয়ে তিনি নির্বাচনী ট্রাইব্যুনালের দ্বারস্থ হবেন বলে জানান।

এব্যাপারে রিটার্নিং অফিসার ও কুলাউড়া উপজেলা নির্বাচন অফিসার মো. জিল্লুর রহমান জানান, প্রিসাইডিং অফিসার ভুল করে মোট কাষ্টিং ভোট ১৩০৯ বাতিলকৃত ভোট ১২২টি উল্লেখ করেছেন। পরে তা সংশোধন করা হয়েছে। সংশোধিত ফলাফল শীটে মোট কাষ্টিং ভোট ১২০৯ এবং বাতিলকৃত ভোট ২২টি করা হয়েছে। কাজের মধ্যে তাড়াহুড়ায় এই ভুল হয়েছে।#

রিপোর্ট- আব্দুল আহাদ

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *