“পাকা ঘর পাওয়ার খুশি কইয়া বুঝানি যাইতো নায়” “পাকা ঘর পাওয়ার খুশি কইয়া বুঝানি যাইতো নায়” – এইবেলা
  1. admin@eibela.net : admin :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৫০ পূর্বাহ্ন
শিরোনাম :
উপজেলা পরিষদ নির্বাচন : কুলাউড়ায় চেয়ারম্যান পদে আ’লীগের ৩ শীর্ষনেতা বোরো ধানের সোনালী শীষে দুলছে কৃষকের স্বপ্ন বড়লেখায় যুব ফোরামের অর্ন্তভূক্তিকরণ সভা রাজারহাটে শিশুদের প্রতি সহিংসতা বন্ধে স্থানীয় স্টেক হোল্ডারদের সাথে সংলাপ ওসমানীনগরে বিদ্যুৎপৃষ্টে স্যানেটারী মিস্ত্রির মৃত্যু বড়লেখায় গণশুনানি : গ্রাহক হয়রানীর দায়ে পল্লীবিদ্যুত আজিমগঞ্জ কেন্দ্রের ইনচার্জকে বদলির নির্দেশ কমলগঞ্জে শমশেরনগরে রেললাইনের পাশে অবৈধ পশুর হাট কমলগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে চেয়ারম্যান প্রার্থী অধ্যাপক রফিকুর রহমানের সমর্থনে মতবিনিময় কুলাউড়ায় সাংবাদিকদের সাথে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী নেহার বেগমের মতবিনিময় বড়লেখায় প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতির ঈদ পুর্নমিলনী

“পাকা ঘর পাওয়ার খুশি কইয়া বুঝানি যাইতো নায়”

  • সোমবার, ১১ এপ্রিল, ২০২২
কমলগঞ্জ :: মুজিববর্ষ উপলক্ষে পাওয়া ঘরের সামনে করফুন নেছা। প্রতিনিধির পাঠানো ছবি

কমলগঞ্জ প্রতিনিধি:: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার পতনঊষার ইউনিয়নের পতনঊষার গ্রামের অসহায় বৃদ্ধা নারী করফুন নেছাকে মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে উপহার স্বরুপ একটি ঘর প্রদাণ করা হয়েছে। ঘর পেয়ে করফুন নেছা বলেন, এই পাকা ঘর পাইয়া আমি কি যে খুশি কইয়া বুঝানি যাইতো নায়।

তিনি আরো বলেন, আমি গরীব মানুষ জীবনে ভাবিনি মরার আগে পাকা ঘরে থাকতে পারবো। আমার দুই ছেলে আছে। তাঁরা কাজ করে সংসার চালায়। যাচাই বাছাইয়ে উপহারের ঘরে আমার নাম আসে। পুলিশ সবকিছুর দায়িত্ব নিয়ে আমার ঘর নির্মাণ করে দিয়েছেন। বৃদ্ধ বয়সে পরিবারের সবাইকে নিয়ে দালান ঘরে বসবাস করছি নিজের কাছে অনেক ভালো লাগছে।

গত রোববার (১০ এপ্রিল) আনুষ্টানিকভাবে তাঁর হাতে ঘরের চাবি হস্তান্ত করা হয়েছে বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে।

কমলগঞ্জ থানা পুলিশ সূত্রে জানা যায়, দেশের প্রতিটি থানায় মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশ পুলিশের উদ্যোগে ভূমি ও গৃহহীন অসহায় পরিবারকে একটি ঘর উপহারের উদ্যোগ নেওয়া হয় বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে। কমলগঞ্জ থানায় বেশ কিছু ভূমিহীন মানুষ আবেদন করলেও যাচাই বাছাই করে পতনঊষার গ্রামের করফুন নেছাকে উপহারের ঘর দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। প্রায় আড়াই লক্ষ টাকা ব্যায়ে ৪৬০ বর্গফুট আয়তনের দুই কক্ষ, বারান্দা ও বাথরুমসহ ঘর নির্মাণ করে দেওয়া হয়। ঘরের শুরু থেকে শেষ পর্যন্ত নির্মাণ কাজের দেখাশোনা করেন শমশেরনগর পুলিশ ফাঁড়ির সহকারী উপ পরিদর্শক (এএসআই) এনামুল হক।

কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়ারদৌস হাসান বলেন, মুজিববর্ষ উপলক্ষে সারা বাংলাদেশের সকল থানায় একটি করে আধুনিক সুবিধাসম্পন্ন পরিবেশবান্ধব ও টেকসই ঘর উপহার দেওয়া হয়েছে ভূমিহীন ও গৃহহীনকে। করফুন নেছার ঘর নির্মাণের শুরু থেকে শেষ পর্যন্ত আমরা তদারকি করেছি। একজন অসহায় বৃদ্ধা নারীকে পুলিশের পক্ষ থেকে ঘর উপহার দিতে পেরে অনেক ভালো লাগছে।

উল্লেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানাতে বাংলাদেশ পুলিশ দুটি মানবিক ও প্রশংসনীয় উদ্যোগ করে।এ লক্ষ্যে মৌলভীবাজার জেলার ৭ টি থানায় ৭টি গৃহহীন পরিবারকে বাড়ি নির্মাণ করে দিল পুলিশ। বাংলাদেশ পুলিশের আইজিপি ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার) প্রত্যক্ষ তত্বাবধানে দেশের প্রতিটি থানায় নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক চালু এবং গৃহহীন অসহায় মানুষের জন্য টেকসই গৃহ নির্মাণ কার্যক্রম শুরু করা হয়েছে।

গত বুধবার (১০ এপ্রিল) সকাল ১১ টায় আইজিপি ড. বেনজীর আহমেদ এর উপস্থিতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে একযোগে ভার্চুয়ালী এই কার্যক্রমের শুভ উদ্বোধন করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews