- অর্থ ও বাণিজ্য, জাতীয়, ব্রেকিং নিউজ, মৌলভীবাজার, স্থানীয়, স্লাইডার

কুলাউড়া পৌরসভায় ১৪ কোটি ৮ লক্ষাধিক টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা

এইবেলা, কুলাউড়া, ১৯ জুন :: কুলাউড়া পৌরসভায় ২০১৬-১৭ সনের ১৪ কোটি ৮লাখ ৮৯ হাজার ৪১৮ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে। ১৯ জুন রোববার ইফতারের আগে পৌরসভা কার্যালয়ে মেয়র আলহ্াজ্ব শফি আলম ইউনুছের সভাপতিত্বে এক সাংবাদিক সম্মেলনে পৌরসভার সচিব শরদিন্দু ভট্রাচার্য্য লিখিত বাজেট পেশ করেন।

ঘোষিত বাজেটে মোট রাজস্ব খাতে মোট আয় দেখানো হয়েছে ২ কোটি ৮৯ লাখ ২৯ হাজার ২২৭ টাকা ৪৫ পয়সা। উন্নয়ন খাতে মোট আয় দেখানো হয়েছে ১১ কোটি ৪৬ লাখ ৩০ হাজার টাকা এবং মোট মুলধন ৫ লক্ষ টাকাসহ সর্বমোট আয় দেখানো হয়েছে ১৪ কোটি ৪০ লাখ, ৫৯ হাজার ২২৭ টাকা ৪৫ পয়সা।

Buzet

এদিকে বাজেটে মোট ব্যয় দেখানো হয়েছে রাজস্ব খাতে ব্যয় ২ কোটি ৫৭ লাখ ৫৯ হাজার ৪১৮ টাকা। উন্নয়ন ব্যয় ১১ কোটি ৪৬ লাখ ৩০ হাজার টাকা। মুলধন খাতে ব্যয় ৫ লাখ টাকাসহ সর্বমোট ব্যয় ১৪ কোটি ৮লাখ, ৮৯ হাজার ৪১৮ টাকা। সার্বিক বাজেট উদ্বৃত্ত ৩১ লাখ ৬৯ হাজার ৮০৯ টাকা ৪৫ পয়সা।
এবার প্রথম কুলাউড়া পৌরসভা এলাকায় পানি সরবরাহের জন্য ১ কোটি টাকা বরাদ্ধ রাখা হয়েছে।

Buzet 2

এদিকে বাজেট পেশ পরবর্তী প্রশ্নোত্তর পর্বে এবারের বাজেটকে একটি উচ্চবিলাসী বাজেট হিসেবে উল্লেখ করেন।

সভাপতির বক্তব্যে পৌর মেয়র আলহাজ্ব শফি আলম ইউনুছ বলেন, তিনি নির্বাচন পূর্বে এবং এই প্রথম বাজেট অধিবেশনে ঘোষণা করছেন, মেয়রের জন্য সরকারি বরাদ্ধ কিংবা পৌরসভা থেকে যে বরাদ্ধ অর্থাৎ বেতন ভাতারও কোন টাকা তিনি নেবেন না। তিনি তা পৌরবাসীর কল্যাণে ব্যয় করবেন।

বাজেট ঘোষণাকালে জনপ্রতিনিধি, পৌরসভার কাউন্সিলারবৃন্দ, কর্মকর্তা- কর্মচারীবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।#

রিপোর্ট- বিশেষ প্রতিনিধি

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *