- জাতীয়, ব্রেকিং নিউজ, সুনামগঞ্জ, স্লাইডার

সুনামগঞ্জে সেই কালো লিক্সাস জিপ আটক

এইবেলা, সুনামগঞ্জ ২৬ জুন :: কারনেট সুবিধার অপব্যবহার করে শুল্ক ফাঁকি দেয়ায় সিলেট এলাকায় কালো রঙের বিলাসবহুল লিক্সাস জিপ (আরএক্স৩০০) আটক করেছে শুল্ক গোয়েন্দা। গাড়িটি শুল্ক গোয়েন্দার নজরদারিতে ছিল গত তিন সপ্তাহ। দীর্ঘ যাচাই শেষে আজ গাড়িটি আটক করা হলো। এর আগে শনিবার সকালে অভিযান পরিচালনা করে এটি সুনামগঞ্জ সদরের হাজিপারার একটি বাসা থেকে উদ্ধার করা হয়।

গাড়ী

গাড়ির বর্তমান ব্যবহারকারী একজন ব্যবসায়ী। তিনি ৭৫ লাখ টাকার বিনিময়ে দুই বছর আগে সিলেটের এনকে কর্পোরেশন নামীয় এক গাড়ি বিক্রেতার নিকট থেকে ক্রয় করেন। সিলেটের বিআরটিএ হতে ডিজিটাল রেজিস্ট্রেশন নেয়া হয়েছে সিলেট ঘ ১১-০৩০১ হিসেবে।

সিলেট বিআরটিএ এর সঙ্গে যাচাই করে দেখা গেছে, বিল অব এন্ট্রি সি ১১৪২৮৬, ২৯/০৫:২০১৪ এর মাধ্যমে জাপান থেকে আমদানির তথ্যের ভিত্তিতে এই রেজিস্ট্রেশন দেয়া হয়। চট্টগ্রাম কাস্টম হাউসের সঙ্গে যোগাযোগ করে জানা যায় এটি একটি পোশাক রপ্তানিকারকের শিপমেন্ট। এই নম্বরে কোন গাড়ি আমদানির রেকর্ড নেই। এতে স্পষ্ট, আমদানির কাগজপত্র জাল করে বিআরটিএ থেকে রেজিস্ট্রেশন নেয়া হয়।

অন্যদিকে, কারনেটের গাড়ির তালিকা যাচাই করে দেখা যায়, একই চেসিস ও মডেলের গাড়ি ২০১০ সালে দেশে প্রবেশ করে। লন্ডনের রুপা মিয়া নামের প্রবাসী কারনেট নম্বর ডিডিওয়াই-৬৪১৬১৯, ০৭/১০/২০১০ এর মাধ্যমে বিনাশুল্কে গাড়িটি ছাড় করেন। তার ব্রিটিশ পাসপোর্ট নম্বর ১০৮৭৯৩২০৩, ইস্যু: ১৪/০৩/২০০৭। গাড়ির চেসিস নং JTJHF31U900023634, CC: 2995, Model: Lexus RX300, Year: 2004. শুল্কসহ গাড়ির মূল্য প্রায় ২ কোটি টাকা। গাড়িটি বর্তমানে সিলেট শুল্ক গোয়েন্দার দফতরে আটক অবস্থায় রাখা হয়েছে। এখন অন্যান্য আইনগত প্রক্রিয়া চলছে। আরো অনুসন্ধান করে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *