- ব্রেকিং নিউজ, মৌলভীবাজার, স্থানীয়, স্লাইডার

বড়লেখায় ৬৪০টি চা শ্রমিক পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

এইবেলা, বড়লেখা, ০২ জুলাই :: জাতীয় সংসদের হুইপ মো. শাহাব উদ্দিন এমপি বলেছেন, ‘শেখ হাসিনার সরকার চা শ্রমিকদের জীবনমান উন্নয়নে আন্তরিকভাবে কাজ করছে। সরকার চা শ্রমিকদের দৈনিক মজুরি ২শ’ টাকা অনুমোদন করেছে। চা বাগানগুলোতে সার্বিক পরিবর্তনসহ শ্রমিকদের জীবন-জীবিকার উন্নয়ন ঘটাতে শিক্ষা ও সচেতনতা বৃদ্ধির কাজ চলছে। এ জন্য বরাদ্দ ১০ কোটি টাকা থেকে বাড়িয়ে ২০ কোটি করা হয়েছে। চা শ্রমিকদের জীবনমান উন্নয়নে যা কিছু করার দরকার আওয়ামী লীগ সরকার তা করে যাচ্ছে।’

Barlekha Pic-02.07(1)

হুইপ শনিবার ০২ জুলাই মৌলভীবাজারের বড়লেখা উপজেলার শাহবাজপুর চা বাগানে ১৯২টি চা শ্রমিক পরিবারের মাঝে প্যাকেটজাত খাদ্য সামগ্রী বিতরণ পূর্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

খাদ্য সামগ্রী বিতরণ পূর্ব আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন হুইপ মো. শাহাব উদ্দিন এমপি।

অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান রফিকুল ইসলাম সুন্দর, ভাইস চেয়ারম্যান বিবেকানন্দ দাস নান্টু, রাহেনা বেগম হাছনা, শাহবাজপুর চা বাগানের ব্যবস্থাপক আলী আহমদ, খন্দকার আজিজুর রহমান, ইউপি চেয়ারম্যান সোয়েব আহমদ, সাহাব উদ্দিন প্রমুখ।

চা-শ্রমিকদের জীবনমান উন্নয়ন কর্মসূচীর আওতায় প্রতিটি চা শ্রমিক পরিবারের মাঝে ৪৫ কেজি চাল, ১৫ কেজি আটা, ১৫ কেজি আলু, ৬ কেজি মসুর ডাল, ৬ লিটার সয়াবিন তৈল ,৬টি সাবান, ১টি শাড়ী ও ১টি করে লুঙ্গি প্রদান করা হয়।

উল্লেখ্য, বড়লেখায় পৃথক অনুষ্ঠানে মোট ১১টি চা বাগানের ৬৪০ জন চা শ্রমিক পরিবারের মাঝে প্যাকেটজাত খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।#

রিপোর্ট- লিটন শরীফ

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *