জুলাই ২৩, ২০১৬
Home » ব্রেকিং নিউজ » সাংবাদিক নির্যাতনের ঘটনায় সিলেট প্রেসক্লাবের নিন্দা ও প্রতিবাদ

সাংবাদিক নির্যাতনের ঘটনায় সিলেট প্রেসক্লাবের নিন্দা ও প্রতিবাদ

এইবেলা, সিলেট, ২৩ জুলাই :: সিলেট নগরীর কেন্দ্রীয় কারাগার এলাকায় পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে কারা রক্ষীদের হাতে কয়েকজন ফটো সাংবাদিক আহত ও তাদের ক্যামেরা ছিনিয়ে নেয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সিলেট প্রেসক্লাব নেতৃবৃন্দ।
ক্লাবের সভাপতি ইকরামুল কবির ও সাধারণ সম্পাদক আব্দুর রশিদ মো. রেনু এক বিবৃতিতে সাংবাদিক নির্যাতনকারীদের সনাক্ত করে ছিনিয়ে নেয়া ক্যামেরা ফিরিয়ে দেয়া ও তাদের বিরুদ্ধে শাস্তিমুলক ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান।
Sy 2
এদিকে চার ফটো সাংবাদিক আহত হওয়ার ঘটনায় নিন্দা ও উদ্বেগ জানিয়েছে টেলিভিশন সাংবাদিক ইউনিয়ন, সিলেট এর নেতৃবৃন্দ।

শুক্রবার টেলিভিশন সাংবাদিক ইউনিয়নের সভাপতি কামকামুর রাজ্জাক রুনু ও সাধারন সম্পাদক ওয়েছ খছরু এক বিবৃতিতে জানিয়েছেন, এ ঘটনায় সংগঠনের সকল সদস্য মর্মাহত হয়েছেন। কারাগারের সামনে দায়িত্ব পালনকালে কারারক্ষীদের দ্বারা আক্রান্ত হওয়া দু:খজনক। এমন ঘটনা আগে কখনো ঘটেনি।

তারা বলেন, কারাগারের সামনে ভাংচুরের ছবি তোলায় পরিকল্পিতভাবে তাদের ক্যামেরা ছিনিয়ে নেওয়া ছাড়াও ভাংচুর করা হয়। এটা কোনো সভ্য সমাজের কোনো বাহিনীরি আচরন হতে পারে না।

বিবৃতিতে নেতৃবৃন্দ এ ঘটনায় সুষ্ঠু তদন্ত করে দোষিদের কঠোর শাস্তি প্রদানের পাশাপাশি ক্ষতিগ্রস্ত সাংবাদিকদের ক্ষতিপূরণ প্রদানের দাবি জানান। একই সঙ্গে এ ধরনের ঘটনার যাতে পুনরাবৃত্তি না হয় সেজন্যও ব্যবস্থা গ্রহণের আহ্বান জানান। বিজ্ঞপ্তি