- মৌলভীবাজার, স্লাইডার

সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে কুলাউড়ায় মানববন্ধন

এইবেলা ডেক্স, ০৩ আগষ্ট ::  দেশব্যাপী সন্ত্রাস, নাশকতা ও জঙ্গিবাদের বিরুদ্ধে মানববন্ধন করেছে কুলাউড়ার লংলা রেলওয়ে মুক্ত স্কাউটস দল ও বরমচাল স্কুল ও কলেজ। ‘শান্তির জন্য স্কাউটিং’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ৩ আগস্ট সকাল ১২টায় জেলার কুলাউড়া উপজেলার পৃথিমপাশা ইউনিয়নের স্মৃতিসৌধ চত্বরে এ মানববন্ধন অনুষ্টিত হয়।

একই দিনে সকাল ১০ টায় বরমচাল স্কুল ও কলেজের সামনে মানববন্ধন করে স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা। এসময় অধ্যাপক সিএম জয়নাল আবেদীনের সঞ্চালনায় বক্তব্য রাখেন প্রতিষ্টানের পরিচালনা পর্ষদের সভাপতি ও ইউপি চেয়ারম্যান আলহাজ্জ্ব আব্দুল আহবাব চৌধুরী শাহজাহান, অধ্যক্ষ ফজলুল হক, পরিচালনা পর্ষদের অভিভাবক সদস্য আব্দুল জহুর ডেন, শিক্ষক খলিলুর রহমান, স্বপন কুমার দেব প্রমুখ।

এদিকে লংলা রেলওয়ে মুক্ত স্কাউটের মানববন্ধনে উপজেলার ১৫টি শিক্ষা প্রতিষ্ঠানের কাব, স্কাউট, গার্ল ইন স্কাউট, রোভার, গার্ল ইন রোভার স্কাউট, স্কাউট লিডার প্রতিনিধিরা অংশ নেন। এছাড়াও এলাকার জনপ্রতিনিধি, সমাজ সেবক, শিক্ষক, সাংবাদিক, সংস্কৃতিকর্মী ও এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন ।

স্কাউট লিডার মিজান রহমান ও আলমগীর সিদ্দিকির যৌথ পরিচালনায় বক্তব্য রাখেন লংলা রেলওয়ে মুক্ত স্কাউটস দলের উপদেষ্টা ও পৃথিমপাশা ইউপি চেয়ারম্যান নবাব আলী বাকর খান হাসনাইন, লংলা রেলওয়ে মুক্ত স্কাউটস গ্রুপের গ্রুপ সভাপতি মাসুদ রানা আব্বাছ, লংলা আধুনিক ডিগ্রি কলেজের প্রভাষক ও আরএসএল সমরেশ দাস রায়, রবিরবাজার দারুছুন্নাহ ইসলামীয়া আলিম মাদ্রাসার প্রভাষক মাও. মকলিছুর রহমান, আহমদ সোহান সোনালী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আব্দুল মালিক, সমাজ সেবক আব্দুল মালিক ।

মানব বন্ধনে বক্তারা দেশব্যাপী সন্ত্রাস, নাশকতা ও জঙ্গিবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। দেশকে সন্ত্রাস ও জঙ্গিমুক্ত করতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে স্কাউটস ও অভিভাবকদের প্রতি আহবান জানান বক্তারা।#

রিপোর্ট- শাকির আহমদ

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *