- আন্তর্জাতিক, ব্রেকিং নিউজ, স্লাইডার

লন্ডনে মৌলভীবাজার বড়হাট প্রবাসীদের পূর্ণমিলনী অনুষ্ঠিত

মকিস মনসুর, যুক্তরাজ্য ০৪ আগস্ট :: যুক্তরাজ্যে বসবাসরত মৌলভীবাজার সদর উপজেলার বড়হাট এলাকার প্রবাসীদের এক পুর্ণমিলনী অনুষ্ঠান  গত সোমবার ০১ আগস্ট এসেক্সের বার্ণসটনের একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়। এতে যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে গ্রামের প্রবাসীরা তাদের পরিবার সদস্যদের নিয়ে উপস্থিত হন। তরুণ কমিউনিটি নেতা ফায়সাল রাজার সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠিত পূর্ণমিলনী অনুষ্ঠানে গ্রামের ইতিহাস ঐতিহ্য তুলে ধরা হয় এবং প্রতি বছর এধরনের অনুষ্ঠান আয়োজন করার প্রস্তাব পাশ করা হয়।

BoroHat_UK-02

অনুষ্ঠানে আগত আয়োজকরা মনে করেন এর মাধ্যমে নতুন প্রজন্মের শিশু-কিশোরদের সাথে একে অন্যের পারস্পরিক সম্পর্ক বৃদ্ধি পাবে এবং মাতৃভূমি সম্পর্কে তাদের আগ্রহ বৃদ্ধি পাবে ও শিকড়ের সন্ধানে নিজেকে নিয়োজিত করতে  পারবে।

সভায় ব্রিটিশ বাংলাদেশী তরুন-তরুনীরা তাদের ভাবনা তুলে ধরেন এবং এধরনের অনুষ্ঠান আয়োজনের জন্য উদ্যোক্তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

পরে গ্রামের নবীন-প্রবীন, পুরুষ মহিলা ও শিশু-কিশোরদের নিয়ে কেক কেটে তা সবার মাঝে পরিবেশন করা হয়।

সংক্ষিপ্ত পরিচিতি মূলক সভায় বক্তব্য রাখেন আব্দুল মতিন, আব্দুর রহমান বাবুল, ইমরান রশিদ, রুহুল আমিন রুহেল, মিজান রহমান, আব্দুল আজিজ বারী, মাহবুব রহমান, আফজাল হোসেন, আকতার হোসেন, জগলু মিয়া, ফাইজ আব্দুল্লাহ হোসেন, আব্দুল বাকী মতিন প্রমুখ।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *