আগস্ট ৮, ২০১৬
Home » ব্রেকিং নিউজ » কমলগঞ্জে চলন্ত ফ্যান ছিটকে পড়ে ৩ শিক্ষার্থী আহত

কমলগঞ্জে চলন্ত ফ্যান ছিটকে পড়ে ৩ শিক্ষার্থী আহত

এইবেলা, কমলগঞ্জ, ০৮ আগস্ট ::  মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আদমপুর ইউনিয়নের এম এ ওহাব উচ্চ বিদ্যালয়ের শ্রেণীকক্ষের চলন্ত ফ্যান ছিটকে পড়ে ৪ জন শিক্ষার্থী আহত হয়েছে।

আহতরা হচ্ছেন অষ্টম শ্রেণির ছাত্র মাসুম শাহরিয়ার (১৩), মামুন মিয়া (১৩) ও শাহরিয়ার মাসুদ। তাদেরকে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়েছে। সোমবার (০৮ আগষ্ট) বেলা ২টায় ওই বিদ্যালয়ের ৮ম শ্রেণির সমাজ বিজ্ঞানের ক্লাস চলাকালে এ দূর্ঘটনাটি ঘটে।

জানা যায়, এমএ ওহাব উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের সমাজ বিজ্ঞান বিষয়ে ক্লাস চলাকালে সোমবার বেলা ২টায় কক্ষের চলন্ত ফ্যান উপর থেকে নিচে পড়ে গিয়ে এ দূর্ঘটনাটি ঘটে। এতে ফ্যানের পাখা লেগে শিক্ষার্থী মামুন মিয়া ও শাহরিয়ার মাসুদের মাথায় রক্তাক্ত জখম হয়। এছাড়া একই কক্ষের মাসুম শাহরিয়ার এর মাথায় আঘাত লাগে। দুর্ঘটনার সাথে সাথে সহকারী প্রধান শিক্ষক পদ্ম মোহন সিংহকে বিষয়টি অবহিত করে সহপাঠি শিক্ষার্থীরা দ্রুত আহত তিনজন ছাত্রকে নইনার পার বাজারে একটি ফার্ম্মেসীতে নিয়ে যায়। ঘটনার সংবাদ পেয়ে সাথে সাথে স্থানীয় ওয়ার্ড ইউপি সদস্য বশির বক্স আহত তিন ছাত্রকে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। বিকাল সাড়ে ৫টায় আদমপুর ইউনিয়নের নব নির্বাচিত চেয়ারম্যান মো. আবদাল হোসেন ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল আজিজ কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আহত ছাত্রদের দেখতে যান।

কমলগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার ডা: এবিএম সাজেদুল কবির জানান, মাথায় গুরুতর আঘাতপ্রাপ্ত শিক্ষার্থী মাসুম শাহরিয়ারকে উন্নত চিকিৎসার জন্য মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে প্রেরণ করা হয়েছে। বাকী দুইজন আহত ছাত্রের অবস্থা বর্তমানে আশংকামুক্ত।

আলাপকালে নইনার পার বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আব্দুস শহীদ, অভিভাবক ইকবাল হোসেন, আং কাইয়ুম ভিনু, তৈয়ব আলী প্রমুখ জানান, বিদ্যালয়ের শিক্ষকদের অবহেলায় শিক্ষার্থীদেরকে দ্রুত হাসপাতালে প্রেরণ করা হয়নি।

এম, এ, ওহাব উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল আজিজ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ঘটনার সময় আমি স্কুলের কাজে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে ছিলাম। ঘটনাটি তদন্ত করে খতিয়ে দেখা হবে। আহত ছাত্রদের সুচিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।#

রিপোর্ট- প্রনীত রঞ্জন দেবনাথ