নাগেশ্বরীর কালিগঞ্জ এইচ এ উচ্চ বিদ্যালয়ে ম্যানেজিং কমিটি গঠনে অনিয়মের অভিযোগ নাগেশ্বরীর কালিগঞ্জ এইচ এ উচ্চ বিদ্যালয়ে ম্যানেজিং কমিটি গঠনে অনিয়মের অভিযোগ – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:৪৭ অপরাহ্ন
শিরোনাম :
আত্রাইয়ে পহেলা বৈশাখ উদযাপনে প্রস্তুতি সভা কমলগঞ্জে সরকারি যাকাত ফান্ডে যাকাত সংগ্রহ সংক্রান্ত মতবিনিময় কমলগঞ্জে চা শ্রমিক নারীর লাশ সৎকার থেকে উদ্ধার করে ময়নাতদন্তে  স্পেনের বার্সেলোনায় বিজনেস অ্যাসোসিয়েশনের ইফতার সম্পন্ন বড়লেখা সমাজসেবা অফিসের ‘সমাজকর্মী’ সুব্রত বিশ্বাসের পরলোকগমন : শোক প্রকাশ কুলাউড়ায় সোশ্যাল ইসলামী ব্যাংকের উপশাখার উদ্বোধন জুড়ী ট্র্যাজেডি : সোনিয়ার মৃত্যুতে বেঁচে রইলো না আর কেউ কুলাউড়ায় এনার ধাক্কায় দুমড়ে মুচড়ে গেছে সিএনজি চালিত অটোরিক্সা আত্রাইয়ে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত বড়লেখায় স্বাধীনতা দিবসে ২শ’ দুস্থ পরিবারে ইফতার ও খাদ্যসামগ্রী দিল বিজিবি

নাগেশ্বরীর কালিগঞ্জ এইচ এ উচ্চ বিদ্যালয়ে ম্যানেজিং কমিটি গঠনে অনিয়মের অভিযোগ

  • শুক্রবার, ১ জুলাই, ২০২২
কুড়িগ্রাম প্রতিনিধি :: নীতিমালা উপেক্ষা করে   কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার কালীগঞ্জ এইচ এ উচ্চ বিদ্যালয় এর ম্যানেজিং কমিটির  সভাপতি গঠনের অভিযোগ উঠেছে।বিষয়টি নিয়ে ওই বিদ্যালয়ের অভিভাবক ও এলাকাবাসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
সংশ্লিষ্ট সূত্র জানায়, সম্প্রতি বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ একটি প্রভাবশালী মহল গঠনতন্ত্র উপেক্ষা করে পছন্দের লোক পার্শ্ববর্তী খেলার ভিটা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সাহাবুল হোসাইনকে সভাপতি নির্বাচিত করেন। যার ইনডেক্স নং ৫৫৭৭০৭ ‌।
মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠান সংক্রান্ত পরিপত্র ৭ এর ২ এ সুস্পষ্ট আছে কোন শিক্ষক কিংবা শিক্ষক শ্রেণীর সদস্য  ম্যানেজিং কমিটির সভাপতি পদে নির্বাচিত হইতে পারবেনা। অথচ তথ্য গোপন করে সাহাবুল হোসাইনকে সভাপতি নির্বাচিত করা হয়েছে।
এ নিয়ে বিদ্যালয়ের অভিভাবক সদস্য আবজালুল হক খোকা ও এনামুল হক ওই কমিটির সভাপতি বাতিল করে স্বচ্ছ প্রক্রিয়ার মাধ্যমে নতুন সভাপতি গঠনের দাবি জানিয়ে দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও নাগেশ্বরী উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) সহ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেন।অভিযোগে সভাপতি তথ্য গোপন রেখে কৌশলে সভাপতি নির্বাচিত হয়েছেন। যাহা বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটি গঠন সংক্রান্ত বিধিমালার পরিপন্থী।
এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ কামরুল ইসলাম জানান, শিক্ষা বোর্ড অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নিবে। তবে আশা করি জরুরী নিষ্পত্তি হবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও)  নুর আহমেদ  মাছুম জানান অভিযোগ দিয়ে থাকলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
জেলা শিক্ষা অফিসার মোঃ শামসুল আলম জানান , ম্যানেজিং কমিটি গঠনে উপজেলা নির্বাহী কর্মকর্তা রিটার্নিং অফিসারের দায়িত্বে থাকেন এবং তিনি প্রিজাইডিং অফিসার নিয়োগ করেন। ‌ মূলত ইউএনও নির্বাচনের সব কিছু। তারপরও যেহেতু অভিযোগ পেয়েছি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে ।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews