মে ২০, ২০১৫
Home » জাতীয় » কুলাউড়ায় চালকের উপর কথিত সাংবাদিকের হামলা : প্রতিবাদে সিএনজি অটো অবরোধ

কুলাউড়ায় চালকের উপর কথিত সাংবাদিকের হামলা : প্রতিবাদে সিএনজি অটো অবরোধ

এইবেলা, কুলাউড়া ২০ মে :-
কুলাউড়া- রবিরবাজার লাইনে মঙ্গলবার ২০মে থেকে সিএনজি অটোরিক্সা অবরোধের ডাক দিয়েছে মালিক শ্রমিক ঐক্যজোট। পূর্ব শত্রুতার জের ধরে কথিত এক সাংবাদিক আব্দুল হামিদ ও তার সহযোগিরা সিএনজি অটোরিক্সা চালককে মারপিটের অভিযোগে এই অবরোধের ডাক দেয়।
kulaura 12
কুলাউড়া-রবিরবাজার সিএনজি অটোরিক্সা চালক সমিতির সভাপতি ছিদই মিয়া ও সেক্রেটারি শামসু মিয়া জানান, মঙ্গলবার সকালে রবিরবাজার লাইনের সিএনজি চালক কনু মিয়া (২০) গাড়ী নিয়ে রবিরবাজারে গেলে পূর্বশত্রুতার জের ধরে পরিকল্পিতভাবে কথিত সাংবাদিক আব্দুল হামিদ ও তার সহযোগিরা অতর্কিতে হামলা চালায়। হামলায় কনু মিয়া গুরুতর আহত হলে তাকে একটি ঘরে তালাবদ্ধ করে রাখে। খবর পেয়ে এসআই ওয়াসিমুল বারির নেতৃত্বে কুলাউড়া থানা পুলিশের একটি ঘটনাস্থল থেকে গুরুতর আহত চালক কনু মিয়াকে উদ্ধার করে নিয়ে আসে। আহত কনু মিয়াকে আশংকাজনক অবস্থায় প্রথমে কুলাউড়া হাসপাতালে এবং পরে সিলেট ওসমানী হাসপাতালে প্রেরণ করে। এঘটনায় সিএনজি অটোরিক্সা মালিক ও শ্রমিকদের মাঝে উত্তেজনা দেখা দেয়। ঘটনার পর পর কুরাউড়া রবিরবাজার লাইনে সিএনজি অটোরিক্সা অবরোধের ডাক দেয়। এদিকে কথিত সাংবাদিক আব্দুল হামিদ ও তার সহযোগিদের শাস্তি ও গ্রেফতারের দাবিতে সিএনজি অটোরিক্সা মালিক ও চালক সমিতি কুলাউড়া প্রতিবাদ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করে।
উল্লেখ্য কথিত এই আব্দুল হামিদ নিজেকে এশিয়ান টিভি ও কুলাউড়ার সাপ্তাহিক সীমান্তের ডাক পত্রিকার বিশেষ প্রতিনিধি (সাংবাদিক) দাবি করে দাপিয়ে বেড়ায় মৌলভীবাজারের সর্বত্র। কুলাউড়া পোষ্ট অফিসের মেইল পিয়নের চাকরি করতো। সেসময় পোষ্ট অফিসের মেইল ব্যাগ পাচারের অভিযোগে তার বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়। সেই মামলায় পুলিশ তার বিরুদ্ধে আদালতে চার্জশীট প্রদান করে। এছাড়া সে ২০০৯ সালে রবিরবাজারে কুলাউড়ার ইউএনও মো. জহিরুল ইসলামের উপর হামলার ঘটনার অন্যতম হোতা। তার চাঁদবাজিতে অতিষ্ঠ হয়ে রবিরবাজারে ব্যবসায়ীরা তার বিরুদ্ধে প্রতিবাদ সভা ও মানববন্ধন করে। এলাকায় চাঁদাবাজিসহ অসংখ্য অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। নিজের অপকর্ম আড়াল করতে সাংবাদিকতার পেশা বেছে নেয় আব্দুল হামিদ। চাঁদাবাজিই এখন তার মুল পেশা।
ঘটনার সত্যতা নিশ্চিত করে কুলাউড়া থানার এসআই ওয়াসিমুল বারি জানান, কথিত এই সাংবাদিক আব্দুল হামিদ ও তার ভাইয়ের বিরুদ্ধে নানা অপকর্মের অভিযোগ রয়েছে। সিএনজি অটোরিক্সা চালকদের অভিযোগ পেয়েছি। এব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হবে।#
রিপোর্ট- আব্দুল আহাদ