আগস্ট ২৩, ২০১৬
Home » কৃষি » সিলেটে বৃক্ষমেলায় শিশু শিক্ষার্থীদের ফলজ গাছের চারা উপহার

সিলেটে বৃক্ষমেলায় শিশু শিক্ষার্থীদের ফলজ গাছের চারা উপহার

এইবেলা, সিলেট, ২৩ আগস্ট :: সিলেট জেলা প্রশাসন, বন বিভাগ ও সিলেট নার্সারী মালিক সমিতির উদ্যোগে আয়োজিত ১৫ দিনব্যপী বিভাগীয় বৃক্ষমেলা থেকে ফলজ গাছের চারা উপহার পেল শাহজালাল আইসিটি কিন্ডার গাডের্ন স্কুল এন্ড হাইস্কুলের শিশু শিক্ষার্থীরা।

নগরীর রেজিস্টারী মাঠে আয়োজিত বৃক্ষমেলা পরিদর্শনে গেলে গতকাল সোমবার শিশুদের হাতে ফলজ গাছের চারা উপহার হিসেবে তুলেদেন সিলেট নার্সারীর স্বত্তাধিকারী মলয় লাল ধর।

তিনি জানান- সোমবার (২২ আগস্ট) দুপুরে শাহজালাল আইসিটি কিন্ডার গাডের্ন স্কুল এন্ড হাইস্কুল প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থীরা মেলা পরিদর্শনে আসেন এবং মেলায় বিভিন্ন স্টল পরিদর্শন করেন শিশু শিক্ষার্থীরা। তাদের উদ্ভদ্ধ করতেই কিন্ডার গার্ডেনের শিক্ষকদেরর উপস্থিতিতে তাদের হাতে ফলজ বৃক্ষের চারা প্রদান করা হয়। এধরনের উপহার শিক্ষার্থীদের বৃক্ষ রোপনে উদ্ভুদ্ধ করবে। গাছের চারা হাতে পেয়ে শিক্ষার্থীদের আনন্দিত হয়ে গাছের প্রতি আরো আন্তরিক হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

‘জীবিকার জন্য গাছ, জীবনের জন্য গাছ’ এই প্রতিপাদ্য নিয়ে গত ১১ আগস্ট থেকে শুরু হওয়া বৃক্ষ মেলা শেষ হবে ২৫ আগস্ট। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত সর্বসাধারণের জন্য এ মেলা উন্মুক্ত রয়েছে বলে জানিয়েছেন মেলার তথ্যকেন্দ্রের দায়িত্বরত বন কর্মকর্তা এসএম মনসুর আলম।#