আগস্ট ৩১, ২০১৬
Home » সিলেট » বিশ্বনাথে ভারি বর্ষণে জলাবদ্ধতা

বিশ্বনাথে ভারি বর্ষণে জলাবদ্ধতা

এইবেলা, বিশ্বনাথ, ৩১ আগস্ট:: ভারী বর্ষণে সিলেটের বিশ্বনাথ উপজেলার বিভিন্ন স্থানে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। গত দুইদিনের ভারি বৃষ্টিপাতের কারণে সব থেকে সমস্যায় পড়েছে নিচু এলাকার ঘরবাড়ি-হাট বাজার। এভাবে আরও দুই-তিন বৃষ্টি হলে বন্যার আশঙ্কা করছেন উপজেলাবাসী। উপজেলা সদরের বিভিন্ন জায়গায় পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকা বিভিন্ন সরকারি অফিস-বাসার আঙ্গিনায় পানি জমাট বেধে রয়েছে। ফলে ওইসব এলাকার বাসিন্দাদের পোহাতে হচ্ছে দুর্ভোগ।

বুধবার সকালে উপজেলা সদরে ঘুরে দেখা যায়, উপজেলা পরিষদ রোডে অবস্থিত বিভিন্ন সরকারি কোয়াটার ও কৃষি অফিসের সামনে পানি জমাট বেধে আছে। এতে কৃষি অফিস আসা কৃষকরা পানির মধ্যে দিয়ে অফিসে প্রবেশ করছেন। উপজেলা সদরের নতুন বাজার এলাকার কয়েকটি বাসার আঙ্গিনায় বৃষ্টির পানি জমাট হয়ে আছে। ফলে এসব বাসা-বাড়িতে বসবাসকারীদের পোহাতে হচ্ছে দুর্ভোগ। অনেকেই রাস্তার ওপর পানি থাকায় মাছ শিকার করতে দেখা গেছে।

এলাকার সচেতন মহল মনে করেন, উপজেলার বিভিন্ন জায়গায় পানি নিষ্কাসনের ব্যবস্থা না থাকায় প্রতি বছর বর্ষা মৌসুম আসলেই বিভিন্ন জায়গা পানি জমাট হয়ে থাকে। তবে জরুরী ভিত্তিতে উপজেলার বিভিন্ন হাট বাজার ও বাসার সামনে ড্রেইনে ব্যবস্থা করা প্রয়োজন বলে তারা মনে করেন।

উপজেলা সদরের নতুন বাজার বাসিন্দা শফিকুল ইসলাম সফিক বলেন, পর্যাপ্ত পরিমাণে ড্রেইন না থাকায় অল্প বৃষ্টি হলেই বাসার সামনে পানি জমে থাকে। এতে আমাদের দুর্ভোগ পোহাতে হয়।

উপজেলা চেয়ারম্যান সুহেল আহমদ চৌধুরী বলেন, কোথাও কোথাও ড্রেইনের ব্যবস্থা করলে পানি নিস্কাশন সম্ভব হবে তা খতিয়ে দেখে অচিরেই গুরুত্বপূর্ণ জায়গায় ড্রেইন নির্মাণের ব্যবস্থা করা হবে বলে তিনি জানান।