- ব্রেকিং নিউজ, মৌলভীবাজার, স্থানীয়, স্লাইডার

পজিটিভ জেনারেশন অব সোসাইটি’র ৮ম বর্ষপূর্তি পালিত

এইবেলা, কুলাউড়া. ০২ সেপ্টেম্বর :: অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন পজিটিভ জেনারেশন অব সোসাইটি ৮ম বর্ষে পদার্পণ করলো । শোকের মাস হওয়ায় প্রতি বছর দিনটি উদযাপন করা হয় ১ সেপ্টেম্বর।

গত ১ সেপ্টেম্বর দিনটি উদযাপন উপলক্ষ্যে নানা কর্মসূচি হাতে নেয়া হয়। এর মধ্যে ছিল শাখায় শাখায় বৃক্ষরোপণ।

২০০৮ সালের ২৯ আগস্ট প্রতিষ্ঠিত এই সংগঠনটির বর্তমানে ৫টি শাখা রয়েছে। শাখা গুলো হলো- সুনামগঞ্জ, হবিগঞ্জ, সিলেট, মৌলভীবাজার। এছাড়া দেশের বাইরে নিউইয়র্কেও একটি শাখা রয়েছে। কিছুদিনের মধ্যে ব্রাহ্মণবাড়িয়ায় আরেকটি শাখার যাত্রা শুরু হবে।

FB_1

এবছর পিজিএস’র তিনটা শাখার মাধ্যমে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, রাস্তার গুরুত্বপূর্ণ স্থানে মেহগনি, বেলজিয়াম, নিম,অর্জুন,আকাশীসহ প্রায় ২০০টি গাছ রোপণ করা হয়। পিজিএস মৌলভীবাজার শাখার বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন ভাটেরা ইউ.পি. নবনির্বাচিত চেয়ারম্যান সৈয়দ একেএম নজরুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন পিজিএস উপদেষ্টা ও ভাটেরা স্কুল এন্ড কলেজের সিনিয়র শিক্ষক ডাঃ বশিরুল ইসলাম, ভাটেরা স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল ইব্রাহিম তালুকদার, অবসরপ্রাপ্ত ভাইস-প্রিন্সিপাল হারুনুর রশিদ ও একই প্রতিষ্ঠানের সিনিয়র শিক্ষক আব্দুস সামাদ। শাখা সভাপতি ও সাধারণ সম্পাদক অসিম চক্রবত্তী ও আল-মনসুর এর নেতৃত্বে উপস্থিত ছিলেন সিনিয়র সহ-সভাপতি মিঠুন দাস, সদস্য তামযাদ খান, জেবিন বেগম, রাজু দেব, অমিত মল্লিক প্রমুখ।

FB_2

হবিগঞ্জ শাখার উদ্বোধন করেন জে কে এন্ড এইচ কে হাইস্কুল এন্ড কলেজ এর অধ্যক্ষ মো. জাহাঙ্গীর আলম চৌধুরী। শাখা সভাপতি ও সম্পাদক উত্তম দেব ও মঈনুল ইসলামের নেতৃত্বে সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন-স্বপন, মাহিন, মইনুদ্দিন, ফাহদি, বাহার, শানু, সজিব, সুজাত, জাহাঙ্গীর প্রমুখ।

সুনামগঞ্জ শাখার উদ্বোধন করেন আব্দুল আহাদ-শাহিদা খাতুন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম। শাখা সভাপতি লামহা জান্নাত শান্তা ও সম্পাদক কামাল আহমেদের নেতৃত্বে সদস্যদের মাঝে উপস্থিত ছিলেন- মুস্তাক আহমেদ, সুমনা, তাসলিমা, আল-আমিন,আফজাল, মঞ্জুর, শাহিন প্রমুখ

বৃক্ষরোপণ কর্মসূচি নিয়ে সংগঠনটির সিলেট বিভাগীয় প্রধান ঝর্ণা চৌধুরী বলেন, “যদিও আমরা জানি কয়েকটা গাছ লাগিয়ে চারিদিক সবুজের সমাহার করতে পারবো না তারপরও আমাদের দেখে যাতে অন্যরাও গাছ লাগাতে অনুপ্রাণিত হয়। পরিবেশ বাঁচাতে এগিয়ে আসে সেই উদ্দেশ্যকে সামনে নিয়েই আমরা এই উদ্দ্যোগ হাতে নিয়েছি”। আমরা একটা প্রোগ্রামেই সীমাবদ্ধ থাকি না। বছরের প্রায় প্রতি মাসেই মানবকল্যাণে আমরা কোন না কোন কাজ করে যাচ্ছি। চলতি মাসেই আমাদের ব্লাড ডোনেশন ইউনিট “দ্বীপান্বিতা”র উদ্বোধন হবে যেখান থেকে যেকোনো মুহুর্তে ডোনাররা রক্ত দিয়ে জীবন প্রদীপ জ্বালাতে সহায়তা করবেন। এবছর থেকেই সংগঠন থেকে একটা শিক্ষাবৃত্তি চালু করার পরিকল্পনার কথাও তিনি জানান।  একটি দারিদ্রমুক্ত ও বৈষম্যহীন সমাজ বিনির্মাণে পিজিএস এর একঝাক ভলান্টিয়ার সংগঠনের চেয়ারম্যান জয়তূর্য চৌধুরীর দিক নির্দেশনায় নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *