- ব্রেকিং নিউজ, সিলেট

বিজ্ঞান ও প্রযুক্তি ছাড়া দ্রুত এগিয়ে যাওয়া সম্ভব নয়-অর্থমন্ত্রী

এইবেলা, সিলেট ২১ মে :- অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এমপি বলেছেন, বিজ্ঞান ও প্রযুক্তি ছাড়া দ্রুত এগিয়ে যাওয়া সম্ভব নয়। কিন্তু আমাদের দেশে আগের তুলনায় বর্তমানে বিজ্ঞানে পড়াশুনা কমে গেছে। এটা দেশের জন্য অশনি সংকেত।

তিনি বলেন, এটা থেকে রক্ষা পাওয়ার জন্য নতুন প্রজন্মের ছাত্রছাত্রীদের বিজ্ঞান শিক্ষায় মনোনিবেশ করতে হবে। তবে বিজ্ঞান ভিত্তিক মেলা নতুন প্রজন্মকে বিজ্ঞান ও প্রযুক্তিতে আকৃষ্ট করে তুলবে বলে আশা প্রকাশ করেন তিনি।

মন্ত্রী আজ বৃহস্পতিবার বিকেলে সিলেট জেলা স্টেডিয়ামের মোহাম্মদ আলী জিমনেসিয়ামে সিলেট বিভাগীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

সিলেট বিভাগীয় কমিশনারের কার্যালয় আয়োজিত দু’দিনব্যাপি এই মেলা চলবে আগামীকাল শুক্রবার সন্ধ্যা পর্যন্ত। মেলায় সিলেট বিভাগের ৪০টি স্কুল ও কলেজ অংশ নিয়েছে। অংশগ্রহণকারি প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা নিজেদের বিভিন্ন উদ্ভাবন প্রদর্শণ করছে।

সিলেটের বিভাগীয় কমিশনার জামাল উদ্দিন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে অর্থমন্ত্রী বলেন, বিজ্ঞান ও প্রযুক্তি ছাড়া আমাদের উপায় নেই। বর্তমান যুগে বিজ্ঞান ও প্রযুক্তি আয়ত্ব করার জন্য তথ্য প্রযুক্তিতে আমাদের দক্ষতা আহরণ করতে হবে।

তিনি বলেন, আইসিটির অগ্রগতি আমাদের দেশে আহরণ হয়েছে মাত্র ১০-১৫ বছর আগে। আর এটা সম্ভব হয়েছে জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের নেতৃত্বেই।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী, আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী, জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. একে আব্দুল মোমেন।

অনুষ্ঠানে বিশিষ্টজনের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট রেঞ্জে ডিআইজি মিজানুর রহমান, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার কামরুল আহসান, সিলেটের জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম, বিশিষ্ট অর্থনীতিবিদ রূপালী ব্যাংকের সাবেক চেয়ারম্যান ড. আহমদ আল কবির, সিলেট সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আশফাক আহমদ।

পরে মন্ত্রী সিলেট নগরের কুমারপাড়া এলাকায় সিলেট সিটি কর্পোরেশনের স্টাফ কোয়ার্টার নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। বিকেল ৫টার দিকে মন্ত্রী নগরের গুরুত্বপূর্ণ এলাকায় বন্দরবাজারের কোর্ট পয়েন্টে ফুটওভার ব্রিজ নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এসময় সিলেট জেলা প্রশাসন, সিটি কর্পোরেশন, পুলিশ প্রশাসনসহ বিভিন্ন স্থরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *