সেপ্টেম্বর ৬, ২০১৬
Home » তথ্য-প্রযুক্তি » সিলেট সরকারী অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজে বিজ্ঞান মেলা উদযাপিত

সিলেট সরকারী অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজে বিজ্ঞান মেলা উদযাপিত

এইবেলা, সিলেট, ০৬ সেপ্টেম্বর :: সিলেট সরকারী অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজে ০৬ সেপ্টেম্বর মঙ্গলবার বিজ্ঞান মেলা উদযাপিত হয়।

প্রধান শিক্ষিকা বাবলী পুরকায়স্থ’র সভাপতিত্বে ও সাহানা জাফরীন রোজী এবং কোহেলী রাণী রায় এর যৌথ পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় রসায়ন বিভাগের সিনিয়র প্রফেসর ড. মোহাম্মদ ইউনুছ বলেন, তথ্য ও প্রযুক্তিক্ষেত্রে দেশ অনেক এগিয়ে যাচ্ছে। দেশে অর্থনৈতিক মুক্তি পেতে তথ্য ও প্রযুক্তির উপর জ্ঞান থাকা আবশ্যক। এরকম বিজ্ঞান মেলার মাধ্যমে স্কুল ও কলেজ থেকে বেরিয়ে আসতে পারে অনেক ক্ষুদে বিজ্ঞানী। সিলেট সরকারী অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের এই উদ্যোগ প্রশংসার দাবিদার মনে করে তিনি সকল স্কুল ও কলেজের শিক্ষকের প্রতি বিজ্ঞান মেলার উদ্যোগ নেওয়ার আহ্বান জানান।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মহসিন বুশরা, গীতা পাঠ করেন অনসূয়া আচার্য।

স্বাগত বক্তব্য রাখেন বিজ্ঞান মেলা উদযাপন কমিটির আহ্বায়ক সৈয়দা আশরাফুন্নেছা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাবিপ্রবি রসায়ন বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ মিজানুর, দিবা শাখা’র সহকারী প্রধান শিক্ষক কবির খান। অনুষ্ঠানের সার্বিক দায়িত্বে ছিলেন সহকারী শিক্ষক রেজাউল করিম।

অনুষ্ঠানে ছাত্রছাত্রীরা থিম সং পরিবেশিত করেন এবং ২৭টি স্টল দ্বারা অনুষ্ঠান পরিচালিত হয়।#