- খেলা, ব্রেকিং নিউজ, মৌলভীবাজার, স্থানীয়, স্লাইডার

মনুনদীতে নৌকা বাইচ অনুষ্ঠিত

এইবেলা, মৌলভীবাজার, ০৮ সেপ্টেম্বর ১৬ :: মৌলভীবাজারের মনুনদীতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। নৌকা বাইচ উপভোগ করতে নদীর দুই তীরে জোড়ো হন কয়েক হাজার দর্শক। ঢোল ও তবলার তাল আর বৈঠার স্পন্দনের মূর্হুমূর্হু তরঙ্গ দর্শকের মনেও ঢেউ তোলে।

গতকাল বুধবার দুপুর ২টায় শহরের চাঁদনীঘাট থেকে বড়হাট পর্যন্ত ২ কিলোমিটার দৈর্ঘ্য এ নৌকা বাইচে মোট ১০টি নোকা অংশ নেয়। প্রচন্ড গরমকে উপেক্ষা করে নদীর দুই তীর, বিল্ডিংয়ের ছাদ ও গাছের উপরে দাঁড়িয়ে জেলার বিভিন্ন স্থান থেকে আগত হাজার হাজার জনতা ঐতিহ্যবাহী এ প্রতিযোগীতা উপভোগ করেন। প্রতিযোগীতাকে কেন্দ্র করে কয়েকদিন যাবত জেলা সদরের মানুষদের মধ্যে উৎসাহ উদ্দিপনা বিরাজ করছিল।

মৌলভীবাজার পৌরসভা ও জেলা ক্রীড়া সংস্থার যৌথ আয়োজনে নৌকা বাইচ প্রতিযোগিতা ২০১৬ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পৌর মেয়র ফজলুর রহমানের সভাপতিত্বে ও জেলা ক্রীড়া সংস্থার মিছবাউর রহমান এর সঞ্চালনায় পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদদের হুইপ মোঃ শাহাব উদ্দিন আহমেদ।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান, পুলিশ সুপার মোহাম্মদ শাহ জালাল ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নেছার আহমদ, নৌকা বাইচ পরিচালনা কমিটির আহবায়ক জালাল আহমদ প্রমুখ। শেষে বিজয়ীদের মাঝে পুরষ্কার তোলে দেন হুইপ মোঃ শাহাব উদ্দিন আহমেদ।

১ম স্থান অধিকার করে রাজনগর উপজেলার অন্তেহরি গ্রামের গপেন্দ কুমার দাশের (অজ্ঞান ঠাকুর) নৌকা।

২য় স্থান অধিকার করে একই উপজেলার বড়গাঁও ইউনিয়নের কাবুল ইসলামের নৌকা ও ৩য় স্থান অধিকার করে সদর উপজেলার উলয়াইল গ্রামের কুতুব মিয়ার নৌকা।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *