- সিলেট, স্লাইডার

ওসমানীনগরে ৩২ টি মন্ডপে চলছে দূর্গা পূজার প্রস্তুতি

এইবেলা, ওসমানীনগর, ২৪ সেপ্টেম্বর::  সিলেটের ওসমানীনগরে প্রতিমা তৈরি ও সাজসজ্জায় ব্যস্ত সময় পার করছেন সার্বজনীন দূর্গা পূজা উদযাপনের আয়োজকরা। দম ফেলার সময় পাচ্ছেন না কারিগররা।

এবছর ওসমানীনগরে সার্বজনীন ২৫ টি ও ব্যক্তিগত ৭টি পূজা মান্ডপে অনুষ্ঠিত হবে শারদীয় দুর্গাপূজা।

আগামী ৭ অক্টোবর শারদীয়া দুর্গা পূজা শুরু হবে। দশমী পূজা শেষে প্রতিমা বির্সজনের মধ্য দিয়ে এ ১১ অক্টোবর উৎসবের সমাপ্তি ঘটবে।

সরজমিনে বিভিন্ন মান্ডপ ঘুরে দেখা যায়, কয়েকটি মন্ডপে প্রতিমা তৈরীর কাজ শেষ প্রান্তে চলে এসেছে। কোন কোন মন্ডপে রং করার কাজ শুরু করে দিয়েছেন তুলি শিল্পিরা। অনেক মন্ডপে আবার প্যান্ডেল তৈরী করা হচ্ছে। সব মিলিয়ে দূর্গোৎসবকে ঘিরে উপজেলায় সাজ সাজ রব বিরাজ করছে।

জানা যায়, উপজেলায়  সার্বজনীন ও ব্যক্তিগত সব মিলিয়ে ৩২ পূজা মন্ডপে এ বছর দূর্গা পূজা অনুষ্টিত হবে। প্রশাসনের উদ্যোগে শান্তি শৃংখলা ভাবগম্ভীর পরিবেশে দুর্গাপূজা পালন করার জন্য গঠন করা হয়েছে পূজা মনিটরিং সেল, মন্ডপে সুষ্ট পরিবেশের জন্য আয়োজকদের নিজস্ব ১০ সদস্য বিশিষ্ট স্বেচ্ছা সেবক দল সহ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা প্রস্তুতি নেওয়া হচ্ছে। পাশা পাশি সবকটি পূজা মন্ডপ গোয়েন্দা নজরদারিতে থাকবে বলে প্রশাসনের পক্ষ থেকে জানা গেছে।

গোয়ালাবাজার সার্বজনীন দূর্গাপূজা উদ্যাপন পরিষদের অর্থ সম্পাদক শুভ্র দেব জানান, আসন্ন দূর্গা পূজা শান্তি শৃঙ্কলা ও উৎসবমুখোর পরিবেশে সম্পন্ন করার লক্ষে আইন শৃঙ্গলা বাহিনীর পাশাপাশি মন্ডবের নিরাপত্তার স্বার্থে কাজ করার উদ্যোগ নেয়া হয়েছে।

ওসমানীনগর থানার অফিসার ইনচার্জ আব্দুল আওয়াল চৌধুরী বলেন, শান্তিপূর্ন ভাবে হিন্দু ধর্মের প্রধান উৎসব শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠান সম্পন্ন করার লক্ষে আইন শৃংখলা বাহিনী সজাগ দৃষ্টি রাখছে। আইন শৃংখলা বাহিনী পক্ষ থেকে তিন স্থরের নিরাপত্তা ব্যবস্থা রাথা হয়েছে।

ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্ত মোহাম্মদ শওকত আলী জানান, প্রতিটি পূজা মন্ডপে ৫ শত কেজি করে চাল বরাদ্ধ দেওয়া হয়েছে। আমি মনেকরি এবছর শান্তিপূর্ণ ও সুষ্ট ভাবে এ উপজেলা শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে।

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *