- জাতীয়, নির্বাচিত, ব্রেকিং নিউজ, মৌলভীবাজার, স্থানীয়, স্লাইডার

কুলাউড়ার এমপির দু’ভাতিজাকে রোববার বিদ্যুৎ আদালতে হাজির হবার নির্দেশ

এইবেলা, কুলাউড়া, ২৪ সেপ্টেম্বর :: কুলাউড়া উপজেলায় রাস্তায় অবৈধ সড়কবাতি স্থাপন ও সরকারি কাজে বাঁধা প্রদানের অভিযোগে বিদ্যুৎ বিভাগের মামলায় মৌলভীবাজার-২ আসনের এমপি আবদুল মতিনের ২ ভাতিজার বিরুদ্ধে আদালত সমন জারি করেছেন।  রোববার ২৫ সেপ্টেম্বর তাদেরকে হাজির হতে নির্দেশ দিয়েছেন আদালত। আবদুল হাদি ও আবদুল হালিম উপজেলার জয়চন্ডী ইউনিয়নের কামারকান্দি গ্রামের বাসিন্দা আবদুস সালামের ছেলে।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) ও স্থানীয় সূত্রে জানা গেছে, জয়চন্ডীর দক্ষিণ গিয়াসনগর-কামারকান্দি-লামারগাঁও রাস্তায় প্রায় দুই মাস আগে ১৮টি বিদ্যুৎখুঁটিতে ১৮টি সড়কবাতি স্থাপন করা হয়। মিটার ছাড়া সরাসরি বিদ্যুতের সরবরাহ লাইনের সঙ্গে অবৈধভাবে এসব বাতির সংযোগ দেয়া হয়। কামারকান্দি গ্রামের ওই রাস্তা আবদুল মতিন এমপির বাড়ির।

গত ২৩ আগস্ট পিডিবির একটি দল ঘটনাস্থলে গিয়ে অবৈধ সড়কবাতিগুলো খুলে আনে। এ সময় হাদির নেতৃত্বে একদল দুর্বৃত্ত তাদের পথরোধ করে এসব বাতি ছিনিয়ে নেয়। এ ব্যাপারে পিডিবির কুলাউড়া সরবরাহ ও বিতরণ কেন্দ্রের সহকারী প্রকৌশলী খন্দকার কামরুজ্জামান বাদী হয়ে ওই দিনই হাদি ও হালিমের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৪০-৫০ জনকে আসামি করে মামলা দায়ের করলে আদালত গত ৩১ আগস্ট তাদের বিরুদ্ধে সমন জারি করেন।

তবে অভিযুক্ত আবদুল হাদি জানান, ঘটনাকালে তিনি এলাকার বাইরে ছিলেন। তাদের ষড়যন্ত্রমূলকভাবে মামলায় জড়ানো হয়েছে।

পিডিবির সহকারী প্রকৌশলী খন্দকার কামরুজ্জামান মামলা ও সমন জারির সত্যতা নিশ্চিত করে জানান, মামলার এজাহারের সঙ্গে অবৈধ সড়কবাতি স্থাপনের প্রমানাদি আদালতে দাখিল করা হয়েছে।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *