- জাতীয়, ব্রেকিং নিউজ, মৌলভীবাজার, স্থানীয়, স্লাইডার

বড়লেখায় প্রকাশ্য দিবালোকে সন্ত্রাসী হামলায় আওয়ামী লীগ নেতা ও প্যানেল চেয়ারম্যান নিহত

সন্ত্রাসীর দোকানপাট ও বাড়ীঘরে অগ্নিসংযোগ

লিটন শরীফ, বড়লেখা, ২৯ সেপ্টেম্বর ::বড়লেখায় প্রকাশ্য দিবালোকে  সন্ত্রাসী হামলায় আওয়ামী লীগ নেতা, আইনজীবি সহকারী ও  প্যানেল চেয়ারম্যান আবুল হোসেন আলম (৩৭) নিহত হয়েছেন। এর জের ধরে উত্তেজিত জনতা সন্ত্রাসীর দোকানপাট ও বাড়ীঘরে অগ্নিসংযোগ করেছে। পুলিশ  একজনকে আটক করেছে পুলিশ। লাশ ময়নাতদন্তের জন্য সিলেট  ওসমানী হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে।

বিভিন্ন সুত্রে জানা গেছে, বড়লেখা উপজেলা উত্তর শাহবাজপুর ইউনিয়নের  আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও প্যানেল চেয়ারম্যান আবুল হোসেন আলম বৃহস্পতিবার (২৯সেপ্টেম্বর) সকাল পোনে এগারটার দিকে ইউনিয়নের সদস্য মাসুক আহমদকে নিয়ে মোটরসাইকেলযোগে কুমারশাইল গ্রামে একটি জানাজার নামাজে অংশগ্রহণের জন্য যাচ্ছিলেন। পূর্ব থেকে ওৎপেতে থাকা এলাকার কুখ্যাত সন্ত্রাসী কাজল আহমদ (৪৭) লাতু বিজিবি ক্যাম্পের নিকেটে ঢিল মেরে মোটরসাইকেলরে পেছনে বসা আবুল হোসেন আলমকে রাস্তায় ফেলে উপর্যপুরী দা দিয়ে কুপিয়ে মারাত্মক আহত করে পালিয়ে যায়। এসময় আবুল হোসেন আলমের প্রচুর রক্তক্ষরণ হলে দ্রুত বিয়ানীবাজার স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

বিয়ানীবাজার স্বাস্থ্য কমপ্লেক্সে পুলিশ আবুল হোসেন আলমের সুরতহাল রিপোর্ট করে ময়নাতদন্তের জন্য সিলেট ওসমানী  হাসপাতালের মর্গে পাঠিয়েছে। কি কারণে হত্যাকান্ড ঘটেছে এর কারন জানা যায়নি। পুলিশ বলছে তদন্তে হত্যাকান্ডের মুল রহস্য উদঘাটিত হবে।

নিহত আলম সায়পুর গ্রামের মৃত খলিলুর রহমানের পুত্র। এলাকার মানুষের সুখে-দুঃখের  আপনজন সদালাপী আবুল হোসেন আলমের মৃত্যুর সংবাদে সাধারণ মানুষের মাঝে ক্ষোভের সঞ্চার হয়। উত্তেজিত জনতা সায়পুর গ্রামে কাজল আহমদের বাড়ী ও বাড়ীর সামনে দোকানঘর অগ্নিসংযোগ করে পুড়িয়ে দিয়েছে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ঘটনার খবর পেয়ে উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম সুন্দর, উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, পৌর মেয়র আবুল্ ইমাম কামরান চৌধুরী, সদর ইউপি চেয়ারম্যান সুয়েব আহমদসহ আওয়ামী লীগের নেতৃবৃন্দ ঘটনাস্থলে পৌছে উত্তেজিত জনতাকে শান্ত করে সুষ্ঠ বিচারের আশ্বাস প্রদান করেন। পুলিশ এ ঘটনায় কাজল আহমদের ছেলে সাদিক আহমদকে আটক করেছে।

বড়লেখা থানার ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা শাহিদুল ইসলাম জানিয়েছেন, পরিস্থিতি  এখন শান্ত রয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

জাতীয় সংসদের হুইপ ও বড়লেখা উপজেলা আওয়ামী  লীগের সভাপতি মোঃ শাহাব উদ্দিন উত্তর শাহবাজপুর ইউনিয়নের আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও প্যানেল চেয়ারম্যান আবুল হোসেন আলম হত্যাকারীকে দ্রুত  গ্রেফতারের জন্য পুলিশকে নির্দেশ দিয়েছেন।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *