অক্টোবর ১৪, ২০১৬
Home » ব্রেকিং নিউজ » বড়লেখায় তিন ইউনিয়নে ১০ টাকা কেজি দরের চাল বিক্রি শুরু হয়নি

বড়লেখায় তিন ইউনিয়নে ১০ টাকা কেজি দরের চাল বিক্রি শুরু হয়নি

এইবেলা, বড়লেখা, ১৪ অক্টোবর ::  বড়লেখায় তিন ইউনিয়নে হত দরিদ্রদের মাঝে ১০ টাকা কেজি দরের চাল বিক্রি এখনও শুরু হয়নি। ২৩ সেপ্টেম্বর থেকে চাল বিক্রির সরকারী নির্দেশনা থাকলেও গত ১১ অক্টোবর এ উপজেলায় চাল বিক্রি শুরু হয়। উপকারভোগী সিলেকশনে ইউনিয়ন কমিটির অবহেলায় তালিমপুর, নিজ বাহাদুরপুর ও দক্ষিণভাগ উত্তর ইউনিয়নের কয়েক হাজার অতি দরিদ্র নারী-পুরুষ সরকার নির্ধারিত মূল্যে চাল ক্রয় থেকে বঞ্চিত রয়েছে বলে অভিযোগ উঠেছে।

জানা গেছে, খাদ্য অধিদপ্তরের উদ্যোগে সরকার কর্তৃক নির্ধারিত মূল্যে কার্ডের মাধ্যমে অতি দরিদ্রদের মাঝে চাল বিক্রির জন্য গত ৭ সেপ্টেম্বর বড়লেখা উপজেলার ১০ ইউনিয়নে ২০ জন ডিলার নিয়োগ করা হয়। উপজেলার নিজ বাহাদুরপুর ইউনিয়নে জামাল উদ্দিন ও তোফায়েল আহমদ, তালিমপুর ইউনিয়নে রূপম কান্ত দাস ও নাজমুল আবেদীন, দক্ষিণভাগ উত্তর ইউনিয়নে মইজ উদ্দিন ও রেদওয়ান আহমদ চাল বিক্রির ডিলার নিযুক্ত হন। অভিযোগ উঠেছে এ তিন ইউনিয়নের উপকারভোগী সিলেকশন ও তালিকার আনুসাঙ্গিক কর্ম সম্পাদনে ইউনিয়ন কমিটির অবহেলায় অতি দরিদ্ররা চাল ক্রয় থেকে বঞ্চিত হচ্ছে।

উপজেলা খাদ্য পরিদর্শক সালেহ আহমদ জানান, উপকারভোগীদের কার্ড ও তালিকার নানা তথ্য অসম্পুর্ন থাকায় সেগুলো ইউনিয়ন কমিটিতে ফেরৎ পাঠানো হয়েছে। সঠিক হয়ে আসলে রোববার-সোমবারের মধ্যে তালিমপুর, নিজ বাহাদুরপুর ও দক্ষিণভাগ উত্তর ইউনিয়নে অতি দরিদ্রদের মাঝে চাল বিক্রি শুরু করা যাবে।#