কমলগঞ্জে মণিপুরি মহারাসলীলা উৎসব মঙ্গলবার কমলগঞ্জে মণিপুরি মহারাসলীলা উৎসব মঙ্গলবার – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:০৬ পূর্বাহ্ন
শিরোনাম :
আত্রাইয়ে পহেলা বৈশাখ উদযাপনে প্রস্তুতি সভা কমলগঞ্জে সরকারি যাকাত ফান্ডে যাকাত সংগ্রহ সংক্রান্ত মতবিনিময় কমলগঞ্জে চা শ্রমিক নারীর লাশ সৎকার থেকে উদ্ধার করে ময়নাতদন্তে  স্পেনের বার্সেলোনায় বিজনেস অ্যাসোসিয়েশনের ইফতার সম্পন্ন বড়লেখা সমাজসেবা অফিসের ‘সমাজকর্মী’ সুব্রত বিশ্বাসের পরলোকগমন : শোক প্রকাশ কুলাউড়ায় সোশ্যাল ইসলামী ব্যাংকের উপশাখার উদ্বোধন জুড়ী ট্র্যাজেডি : সোনিয়ার মৃত্যুতে বেঁচে রইলো না আর কেউ কুলাউড়ায় এনার ধাক্কায় দুমড়ে মুচড়ে গেছে সিএনজি চালিত অটোরিক্সা আত্রাইয়ে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত বড়লেখায় স্বাধীনতা দিবসে ২শ’ দুস্থ পরিবারে ইফতার ও খাদ্যসামগ্রী দিল বিজিবি

কমলগঞ্জে মণিপুরি মহারাসলীলা উৎসব মঙ্গলবার

  • রবিবার, ৬ নভেম্বর, ২০২২

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি :: মৌলভীবাজারের কমলগঞ্জে আগামী ৮ নভেম্বর মঙ্গলবার বর্ণাঢ্য আয়োজন আর বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে মণিপুরি সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব শ্রী শ্রী কৃষ্ণের মহারাসলীলা। মণিপুরি অধ্যুষিত জনপদ কমলগঞ্জ উপজেলার মাধবপুর ও আদমপুরে মঙ্গলবার সকাল থেকে শুরু করে রাতভর জমকালো আয়োজনে নানা কর্মসূচিতে উদযাপিত হবে এ অনুষ্ঠান।

রাসলীলা উৎসব উপলক্ষে লোকে লোকারন্য হয়ে উঠবে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মাধবপুর শিঁববাজারের জোড়ামন্ডপ এলাকা। রাখাল নৃত্যের মাধ্যমে শুরু হবে এ মহারাসলীলার উৎসব। পাশাপাশি একই উপজেলার আদমপুরে মৈতৈই মণিপুরি সম্প্রদায় সানা ঠাকুর মন্দিরেও এ রাস উৎসব উদযাপন করবে।

বুধবার ঊষালগ্নে শেষ হবে মণিপুরি সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব শ্রীকৃষ্ণের মহারাসলীলা। উৎসব উপলক্ষে উভয় স্থানে বসবে বিশাল মেলা। রাসোৎসবে জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে হাজার হাজার ভক্তসহ দেশি-বিদেশি পর্যটকের ভিড়ে মুখরিত হবে কমলগঞ্জের মণিপুরি জনপদ।

এদিকে রাসোৎসব উপলক্ষে আগামী মঙ্গলবার বিকাল সাড়ে ৩টায় সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে মণিপুরি ললিতকলা একাডেমি প্রশিক্ষণ সেন্টার, প্রশাসনিক ভবন, গেস্ট হাউস ও ডরমেটরি বিল্ডিং এর শুভ উদ্বোধন অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে, এম খালিদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড, মো: আব্দুস শহীদ এমপি, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য অসীম কুমার উকিল এমপি। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো: আবুল মনসুর। মণিপুরি ললিতকলা একাডেমির নবনির্মিত ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন একাডেমির কার্যনির্বাহী পরিষদের সভাপতি ও মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান। প্রকল্প সম্পর্কি অবহিত করবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ও প্রকল্প পরিচোলক মো: শামীম খান।

মণিপুরি ললিতকলা একাডেমির উপ-পরিচালক (অতি: দা:) ও কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সিফাত উদ্দিন অনুষ্ঠানে সংশ্লিষ্ট সকলকে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews