- ব্রেকিং নিউজ, মৌলভীবাজার, রাজনীতি, স্থানীয়, স্লাইডার

সুন্দরবনে বিদ্যুত উৎপাদন কেন্দ্র স্থাপন ক্ষতিকর- অধ্যাপক ড. আহমদ আব্দুল কাদের

এইবেলা, মৌলভীবাজার, ২৯ অক্টোবর :: খেলাফত মজলিসের কেন্দ্রীয় মহাসচিব অধ্যাপক ড. আহমদ আব্দুল কাদের বলেছেন, সুন্দরবনের ঐতিজ্য ধ্বংস করে সরকার বিদ্যুত উৎপাদন কেন্দ্র স্থাপন করতে যাচ্ছে। এতে পরিবেশ দুষণ ও জীববৈচিত্রের ব্যাপক ক্ষতি হবে। এর কারণে সুন্দরবন ধ্বংস হয়ে যাবে। তার ঐতিহ্য হারাবে। দেশের সচেতন মানুষ সুন্দরবনে বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের বিরোধীতা করলেও সরকার এর ভ্রুক্ষেপ করছে না। ইউনেস্কো তার প্রতিবেদনে বিষয়টির উল্লেখ করলেও সরকার বলছে তা ইউনেস্কোর প্রতিবেদন প্রভাবিত। সুন্দরবনকে রক্ষা করতে হলে সাধারণ মানুষকে এ ব্যাপারে সচেতন করতে  হবে।

kalafot-mojlis-moulvibazar0

শনিবার ২৯ অক্টোবর বিকালে মৌলভীবাজার খেলাফত মজলিসের উদ্যোগে আয়োজিত ‘তরবিয়তি মজলিসে’ প্রধান অতিথির বক্তবব্যে তিনি এসব কথা বলেন।

খেলাফত মজলিসের মৌলভীবাজার কার্যালয়ে জেলার সক্রিয় দায়িত্বশীলদের নিয়ে আয়োজিত তরবিয়তি মজলিসে জেলা সভাপতি অধ্যাপক আব্দুস সবুর সভাপতিত্ব করেন। জেলা সাধারণ সম্পাদক মাওলানা আহমদ বিলালের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ মুনতাসির আলী, সিলেট বিভাগীয় পরিচালক অধ্যাপক শামছুজ্জামান চৌধুরী, জেলা সহসভাপতি মাওলানা ফখরুল ইসলাম প্রমুখ।

তিনি আরো বলেন, জনগনরে জন্য কাজ করতে হলে দক্ষ নেতৃত্ব গড়তে হবে। এজন্য মেধা ও সততার প্রয়োজন রয়েছে। খেলাফত মজলিস সেই দক্ষ নেতৃত্ব গড়ে তুলার জন্য কাজ করছে। আপনাদেরকে জ্ঞানের বিকাশ ঘটিয়ে সংকীর্ণতায় না ভুগে সাধারণ জনগনের মনের কাছে যেতে হবে।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *