বড়লেখায় ইউপি সদস্যের কাণ্ড-জীবিত ভাতাভোগীর মৃত্যুসনদ দিয়ে অন্যকে প্রতিস্থাপনের অপচেষ্টা বড়লেখায় ইউপি সদস্যের কাণ্ড-জীবিত ভাতাভোগীর মৃত্যুসনদ দিয়ে অন্যকে প্রতিস্থাপনের অপচেষ্টা – এইবেলা
  1. admin@eibela.net : admin :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:২৮ পূর্বাহ্ন
শিরোনাম :
উপজেলা পরিষদ নির্বাচন : কুলাউড়ায় চেয়ারম্যান পদে আ’লীগের ৩ শীর্ষনেতা বোরো ধানের সোনালী শীষে দুলছে কৃষকের স্বপ্ন বড়লেখায় যুব ফোরামের অর্ন্তভূক্তিকরণ সভা রাজারহাটে শিশুদের প্রতি সহিংসতা বন্ধে স্থানীয় স্টেক হোল্ডারদের সাথে সংলাপ ওসমানীনগরে বিদ্যুৎপৃষ্টে স্যানেটারী মিস্ত্রির মৃত্যু বড়লেখায় গণশুনানি : গ্রাহক হয়রানীর দায়ে পল্লীবিদ্যুত আজিমগঞ্জ কেন্দ্রের ইনচার্জকে বদলির নির্দেশ কমলগঞ্জে শমশেরনগরে রেললাইনের পাশে অবৈধ পশুর হাট কমলগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে চেয়ারম্যান প্রার্থী অধ্যাপক রফিকুর রহমানের সমর্থনে মতবিনিময় কুলাউড়ায় সাংবাদিকদের সাথে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী নেহার বেগমের মতবিনিময় বড়লেখায় প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতির ঈদ পুর্নমিলনী

বড়লেখায় ইউপি সদস্যের কাণ্ড-জীবিত ভাতাভোগীর মৃত্যুসনদ দিয়ে অন্যকে প্রতিস্থাপনের অপচেষ্টা

  • মঙ্গলবার, ২০ ডিসেম্বর, ২০২২

বড়লেখা প্রতিনিধি::

বড়লেখা উপজেলার সুজানগর ইউনিয়েনের দশঘরি গ্রামের আশি বছর বয়সি অতিদরিদ্র ও অসুস্থ আমিন আলী। প্রায় ১২ বছর থেকে পাচ্ছেন বয়স্ক ভাতা। ভাতার টাকায় ওষুধপাতি করেন। পাঁচ মাস ধরে ভাতা বন্ধ থাকায় উপজেলা সমাজসেবা অফিস ও ব্যাংকে দৌঁড়ঝাপ দিয়েও কুলকিনারা পাননি। অবশেষে মঙ্গলবার পুরনো ভাতার বহি হাতে নিয়ে সমাজসেবা অফিসে গিয়ে জানতে পারেন তিনি গত বছরের ৮ অক্টোবর মারা গেছেন! ইউপি সদস্য শহিদ মিয়া তার মৃত্যুসনদ দিয়ে একই গ্রামের লবনী কান্ত দাস নামক ব্যক্তিকে প্রতিস্থাপনের আবেদন করেছেন। এ খবর শূনে কর্মকর্তার কার্যালয়েই তিনি হাইমাউ করে কেঁদে ওঠেন। তিনি আইন আদালতের কাছে ওই ইউপি সদস্যের বিচার চান।

ভুক্তভোগী বৃদ্ধ আমিন আলী অভিযোগ করেন, ইউপি সদস্য শহিদ মিয়া অজ্ঞাত কারণে দীর্ঘদিন ধরে তাকে নানাভাবে হয়রানী করছেন। ৫-৬ মাস ধরে ভাতা না পাওয়ায় কয়েকদিন উপজেলা সমাজসেবা অফিস ও ব্যাংকে গিয়েও কোন কারণ খুঁজে পাইনি। কর্মকর্তা ভাতার বহি নিয়ে যোগাযোগ করতে বলায় মঙ্গলবার সেখানে যান। উপজেলা সমাজসেবা অফিসার অনেক খুঁজাখুঁজির পর দেখতে পান ইউপি সদস্য শহিদ মিয়া আমার মৃত্যুসনদ দিয়ে আমার ভাতার বিপরীতে লবনী কান্ত দাস নামে তার পছন্দের এক ব্যক্তিকে প্রতিস্থাপনের কাগজপত্র জমা দিয়েছেন। তার এই সর্বনাশের জন্য তিনি ইউপি সদস্যের শাস্তি দাবী করেন।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা সাইফুল ইসলাম জানান, বুদ্ধ লোকটি নানা রোগে আক্রান্ত। চলাফেরায় কষ্ট হয়। কোন কাগজ ছাড়াই ভাতার খোঁজখবর নিতে আসেন। পরে বহি নিয়ে আসলে দেখতে পান উনার মৃত্যুসনদ দিয়ে ইউপি মেম্বার শহিদ মিয়া আরেকজনকে প্রতিস্থাপন করতে কাগজপত্র জমা দিয়েছেন। জীবিত ভাতাভোগীকে মৃত দেখানো অমানবিক, মারাত্মক অন্যায় ও অত্যন্ত দুঃখজনক ঘটনা। তিনি ওই বৃদ্ধের ভাতা বহালের প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন।

এব্যাপারে ইউপি সদস্য শহিদ মিয়া জানান, ভাতাভোগী আমিন আলীর অপর ভাতাভোগী ভাই আমান আলী গত বছর মারা গেছেন। তিনি ভুলবশত আমিন আলীর মৃত্যুসনদটি দিয়েছেন, এটা ঠিক হয়নি। বিষয়টি নিয়ে লেখালেখি না করার অনুরোধ জানান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews