কমলগঞ্জে ক্ষতিপূরণ দাবিতে এলাকাবাসীর গণদরখাস্থ প্রদান কমলগঞ্জে ক্ষতিপূরণ দাবিতে এলাকাবাসীর গণদরখাস্থ প্রদান – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:২৮ অপরাহ্ন
শিরোনাম :
কুড়িগ্রামে সাপের কামড়ে প্রাণ গেলো কৃষকের   রাজারহাটে বাল্য বিবাহ বন্ধে লোকসংগীত ও পথ নাটক কুলাউড়া পৌরসভার ২য় মেধাবৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণ বৃহত্তর সিলেট জেলা অনলাইন প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত কুলাউড়ায় ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত নারীর মৃত্যু নিহত ওসি মোস্তাফিজের স্মৃতিতে নির্মিত গোলঘর ‘প্রেরণা’র উদ্বোধন করলেন প্রতিমন্ত্রী শফিক চৌধুরী এমপি মনু নদীর চাতলাঘাটে আইন অমান্য করে বালু উত্তোলন : বিপর্যস্ত হচ্ছে পরিবেশ ২৮ এপ্রিল পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ জুড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন ও প্রদর্শনী-সেরা ষ্টল দাতা হাবিবুর আত্রাইয়ে প্রাণিসম্পদ প্রদর্শনী ও আলোচনা সভা

কমলগঞ্জে ক্ষতিপূরণ দাবিতে এলাকাবাসীর গণদরখাস্থ প্রদান

  • বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর, ২০২২

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি :: চায়না ন্যাশনাল পেট্রোলিয়াম কর্পোরেশনের গ্যাস অনুসন্ধানে ড্রিলিং ও ভূ-গর্ভে বিস্ফোরণে বাড়িঘরের দেয়ালে ফাটল, নলকুপে পানি বিনষ্ট হওয়াসহ ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ প্রদানের দাবিতে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রনালয়ের সচিব বরাবর এলাকাবাসি গণদরখাস্ত প্রদান করেছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় কমলগঞ্জ নির্বাহী কর্মকতার মাধ্যমে এ স্মারকলিপি প্রদান করা হয়।

উপজেলার পতনউষার ইউনিয়নের ধূপাটিলা, নোয়াগাও, শ্রীসূয্য, উসমানগড়, টিলাগড়, বৈদ্যনাথপুর, রাঙ্গাটিলা, গুঞ্জরকান্দি গ্রামও শমশেরনগর ইউনিয়নের কেছুলুটি, সতিঝিরগ্রাম, ঘুষপুর, সোনাপুর, হাজিনগর, দৌলতপুর, ভাদাইরদেউল গ্রামে ভূ-গর্ভে প্রায় তিন সহ¯্রাধিকেরও বেশি বিস্ফারণ ঘটানো হয়েছে। এতে বেশ কিছু বাড়িঘরের পাকা দেয়ালে ফাটল দেখা দিয়েছে। কিছু কিছু টিউবওয়েলে পানি বিনষ্ট হয়ে লাল ও ময়লাযুক্ত পানি বের হচ্ছে। এর পূর্বে ফসলি জমিতে ধানক্ষেতেরও ক্ষতি সাধিত হয়েছে বলে স্থানীয়রা অভিযোগ করেন। তবে অজ¯্র বিস্ফোরণে সাধারণ মানুষের ব্যাপক ক্ষয়ক্ষতি হওয়ায় এলাকায় ক্ষোভ দেখা দিয়েছে। ক্ষতিপুরণ আদায়ের দবিতে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রনালয়ের সচিব বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে। এর অনুলিপি পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিবসহ বিভিন্ন দপ্তরে প্রেরণ করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন ক্ষতিগ্রস্ত আদায় কমিটির আহ্বায়ক মো. আবু বক্কর, সদস্য হুমায়ুন কবির, মো. সেলিম আহমদ, মো. কয়েছ আহমদ প্রমুখ।

উল্লেখ্য, অতি সম্প্রতি কমলগঞ্জ, কুলাউড়া ও জুড়ী উপজেলার ৫শ’ বর্গকিলোমিটার এলাকা নিয়ে সার্ভে, ড্রিলিং ও রেকর্ডিং কার্যক্রম বাস্তবায়ন শুরু করেছে বিজিপি, চায়না ন্যাশনাল পেট্রোলিয়াম কর্পোরেশন। এ্যাকরেজ ব্লক-১৩ ও ১৪ এর অবমুক্ত এলাকায় ৩-ডি সাইসমিক জরিপ প্রকল্প কার্যক্রমের বিস্ফোরণে স্থানীয়রা বাড়িঘরের ক্ষয়ক্ষতি ভোগ করছেন।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews