- জাতীয়, ব্রেকিং নিউজ, মৌলভীবাজার, স্থানীয়, স্লাইডার

রাজনগরের সিরাজ হত্যার দায়ে ২ আসামীর যাবজ্জীবন কারাদন্ড : ৫০ হাজার টাকা জরিমানা

জামিনে থাকা অপর ২ আসামী বেকসুর খালাস

এইবেলা, মৌলভীবাজার, ২১ নভেম্বর :: মৌলভীবাজারের রাজনগরের চাঞ্চল্যকর সিরাজ হত্যা মামলার (মামলা নং-দায়রা-১৬০/০৬) রায়ে কারাবন্দী দুই আসামী কয়েছ মিয়া ও আব্দুল হান্নানের যাবজ্জীবন কারাদ- ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক বছরের সশ্রম কারাদ- দেয়া হয়েছে। জামিনে থাকা অপর দুই আসামী আমির মিয়া ও সেলিম মিয়াকে আদালত বেকসুর খালাস দিয়েছেন। ২১ নভেম্বর সোমবার জনাকীর্ণ আদালতে বিজ্ঞ জেলা ও দায়রা জজ সফিকুল ইসলাম এ রায় ঘোষণা করেন। সরকার পক্ষে মামলা পরিচালনা করেন পিপি অ্যাডভোকেট এএসএম আজাদুর রহমান।

আদালত সুত্রে জানা গেছে, জেলার রাজনগর উপজেলার হায়পুর প্রকাশ উত্তরবাগ গ্রামের আকদ্দছ আলীর ছেলে সিরাজ উদ্দিনকে (৩২) ২০০৫ সালের ১৪ জুলাই রাতে পূর্ববিরোধের জের ধরে প্রতিবেশি মৃত আব্দুস সত্তারের ছেলে কয়েছ মিয়া (৩৪) ও মৃত মোবারক মিয়ার ছেলে আব্দুল হান্নান সহযোগি নিয়ে অপহরণের চেষ্টা চালায়। পার্শ্ববর্তী গ্রামে নিয়ে তারা সিরাজ উদ্দিনকে নির্মমভাবে খুন করে লাশ ফেলে যায়। এ হত্যাকান্ডের ঘটনায় নিহতের বোন মমতা বেগম কয়েছ মিয়া ও আব্দুল হান্নানের নাম উল্লেখ ও আরো কয়েকজনকে অজ্ঞাত আসামী করে থানায় মামলা করেন। মামলার তদন্ত কর্মকর্তা হত্যাকান্ডে জড়িত থাকার প্রমাণ পেয়ে আসামী কয়েছ মিয়া, আব্দুল হান্নান, আমির মিয়া ও সেলিম মিয়ার বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। স্বাক্ষ্য প্রমাণ ও দীর্ঘ শুনাণী শেষে বিজ্ঞ জেলা ও দায়রা জজ সফিকুল ইসলাম সিরাজ হত্যার ১১ বছর পর গত সোমবার জানাকীর্ণ আদালতে রায় ঘোষণা করেন। এসময় মামলার বাদি নিহতের বোন মমতা বেগম আদালতে উপস্থিত ছিলেন।

জজ কোর্টের পিপি অ্যাডভোকেট এএসএম আজাদুর রহমান রাজনগরের সিরাজ হত্যা মামলার রায়ে ২ আসামীর যাবজ্জীবন ও অর্থদন্ডের এবং জামিনে থাকা অপর ২ আসামী খালাসের রায় ঘোষণার সত্যতা স্বীকার করেন।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *