ডিসেম্বর ১০, ২০১৬
Home » জাতীয় » কুলাউড়ার উপবৃত্তি আত্মসাৎকারী সেই শিক্ষক এবার শিক্ষার্থীদের সার্টিফিকেট দিচ্ছে না

কুলাউড়ার উপবৃত্তি আত্মসাৎকারী সেই শিক্ষক এবার শিক্ষার্থীদের সার্টিফিকেট দিচ্ছে না

এইবেলা, কুলাউড়া ১০ ডিসেম্বর ::  কুলাউড়া উপজেলা গৌড়করণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উপবৃত্তির অর্থ আত্মসাৎকারী সেই প্রধান শিক্ষক এবার শিশুদের সার্টিফিকেট আটকে রেখেছে বলে অভিযোগ পাওয়া গেছে। বিদ্যালয় এসএমসির সভাপতির স্বাক্ষর জালিয়াতি করে স্লিপের আর্থসাতের অভিযোগ করেছেন সভাপতি। এই ঘটনাও  তদন্তে প্রমানিত হয়েছে বলে শিক্ষা অফিস সুত্রে জানা গেছে।

জানা যায়, গৌড়করণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মো. জাহাঙ্গির আলম চৌধুরীর বিরুদ্ধে শিশুদের উপবৃত্তির অর্থ আত্মসাতের ঘটনা দু’দফা তদন্তে প্রমানিত হয়েছে। ইতোমধ্যে তাকে শাস্তিমুলক বদলী করা হয়েছে। কিন্তু বদলীকৃত সেই কর্মস্থলে দুর্নীতিবাজ প্রধান শিক্ষক যোগদান করেননি। গৌড়করণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এসএমসির সভাপতি মো. শওকতুল ইসলাম লিখিত অভিযোগ করেন, সাবেক প্রধান শিক্ষক বদলীর আগে সরকারি স্লিপের ৪৫ হাজার টাকা তাঁর স্বাক্ষর জালিয়াতি করে উত্তোলন করে সমুদয় অর্থ আত্মসাৎ করেন। এছাড়া ২০১৫ সালের পিএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের সার্টিফিকেট আটকে রেখেছেন। অনেক অভিভাবক বিদ্যালয়ে এসে সার্টিফিকেট চাইছেন। কিন্তু শাস্তিমুলক বদলীকৃত সাবেক প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম চৌধুরী সেই সার্টিফিকেটগুলো নিজের কাছে রেখেছেন, শিক্ষার্থীদের দিতে টালবাহানা করছেন।

এব্যাপারে কুলাউড়া উপজেলা শিক্ষা অফিসার মো. শরীফ উল ইসলাম জানান, সভাপতির অভিযোগগুলো তদন্তে প্রমানিত হয়েছে। এব্যাপারে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।#