কুলাউড়ার জয়চন্ডীতে নতুন রাস্তা পেয়ে আনন্দতি মানুষ কুলাউড়ার জয়চন্ডীতে নতুন রাস্তা পেয়ে আনন্দতি মানুষ – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৫৯ অপরাহ্ন
শিরোনাম :
আত্রাইয়ে প্রাণিসম্পদ প্রদর্শনী ও আলোচনা সভা কুড়িগ্রামে লোকসংগীত ও পথ নাটক অনুষ্ঠিত কমলগঞ্জে শতভূজা বাসন্তী পূজা সমাপ্ত কমলগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন কুলাউড়ায় সাংবাদিকদের সাথে ভাইস চেয়ারম্যান প্রার্থী মইনুল ইসলাম সবুজের মতবিনিময় কুলাউড়ায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উপলক্ষে প্রদর্শনী বড়লেখায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন ও প্রদর্শনী বড়লেখায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ বড়লেখায় আমেরিকা প্রবাসী বিএনপি নেতাকে সংবর্ধনা ও ঈদ পুনর্মিলনী কুলাউড়ায় গণমাধ্যমকর্মীদের সাথে ভাইস চেয়ারম্যান প্রার্থী রাজু’র মতবিনিময়

কুলাউড়ার জয়চন্ডীতে নতুন রাস্তা পেয়ে আনন্দতি মানুষ

  • সোমবার, ৩ এপ্রিল, ২০২৩

এইবেলা, কুলাউড়া :: কুলাউড়া উপজেলার জয়চন্ডী ইউনিয়নের ক্লিভডন চা-বাগানের ঝুনকি জ্বালাই এলাকায় কাবিটা প্রকল্পের মাধ্যমে একটি মাটির কাঁচা রাস্তা নির্মাণ করা হচ্ছে। এতে দীর্ঘদিনের দুর্ভোগ থেকে রেহাই মিলবে ওই অঞ্চলে বসবাসকারী মানুষের। রোববার (২ এপ্রিল) দুপুরে রাস্তা নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন জয়চন্ডী ইউপির চেয়ারম্যান আব্দুর রব মাহাবুব।

এসময় উপস্থিত ছিলেন, এইচআরসি ক্লিভডন চা-বাগানের ব্যবস্থাপক মোহাম্মদ শফিকুল ইসলাম, সহকারী ব্যবস্থাপক শাহ কামরুল হাসান, মহসিন রেজা ইসতিয়াক ও এমদাদুল হক, ইউপি সদস্য ফজলুল আউয়াল, আজমল আলী, শংকর উরাং, মিলন বৈদ্য, সাবিত্রী রাজভর, যুবলীগ নেতা কাওছার আহমদ বুলবুল প্রমুখ।

জানা যায়, জয়চন্ডী ইউনিয়নের ক্লিভডন চা-বাগানের ঝুনকি জ্বালাই এলাকায় নতুন টিলা বস্তীসহ আশপাশ মানুষজনের চলাচলের কোন রাস্তা ছিলোনা। দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে ইউনিয়ন পরিষদ থেকে কাজের বিনিময়ে টাকা (কাবিটা) প্রকল্পের মাধ্যমে ২ লক্ষ টাকা বরাদ্দ দেওয়া হলে রাস্তা নির্মাণের কাজ শুরু হয়। রাস্তাটি পূর্ব দিকে গিয়ে সংযোগ হবে কাপনা পাহাড় চা-বাগানের রাস্তার সাথে এবং পশ্চিম দিকে গিয়ে সংযোগ হবে জুড়ী উপজেলার জায়ফর নগর ইউনিয়নের পূর্ব বাহাদুরপুর এলাকার সাথে।  প্রায় দেড় কিলোমিটার দৈর্ঘ্য এ রাস্তাটি হওয়ার ফলে বাহাদুরপুর থেকে কাপনাপাহাড় পর্যন্ত ২-৩ টি এলাকার সহস্রাধিক লোকজনের চলাচলের পথ সহজ হবে। পাশাপাশি ক্লিভডন চা-বাগানের শ্রমিকদের চলাচল এবং ওইদিকের সেকশনে মালামাল বহনে বেশ সুবিধা হবে।

স্থানীয় বাসিন্দা সুভাষ উরাং, শুসেন উরাং, শত্তম উরাং, বধুয়া উরাং, আদরমনি উরাং, ললিতা উরাংসহ অনেকেই জানান, চলাচলের কোন রাস্তা না থাকায় আমরা দীর্ঘদিন ধরে বেশ দূর্ভোগে ছিলাম। এখন রাস্তা নির্মাণের কাজ শুরু হওয়াতে আমরা বেশ আনন্দিত। অসুস্থ মানুষকে আর কাঁদে বহন করে নিতে হবে না। আমরাও এখন গাড়ি নিয়ে বাড়িতে আসতে পারবো। সাধারণ লোকজন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, বাগান ব্যবস্থাপক এবং ওই ওয়ার্ডের মেম্বার শংকর উরাংয়ের প্রতি অশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন।

জয়চন্ডী ইউপি চেয়ারম্যান আব্দুর রব মাহাবুব বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর কথা ‘গ্রাম হবে শহর’, এটি বাস্তবায়ন করতে এবং মানুষের দুর্ভোগ লাঘবে রাস্তা নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে। তাছাড়া নির্বাচনের সময় এ অঞ্চলের মানুষকে রাস্তা নির্মাণের প্রতিশ্রুতি দিয়েছিলাম। প্রায় ১২ ফুট প্রসস্থ রাস্তাটির নির্মাণ কাজ শেষ হলে মানুষের দুর্ভোগ কেটে যাবে এবং তাদের জীবনমানের উন্নতি হবে।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews