- আন্তর্জাতিক, খেলা, ব্রেকিং নিউজ, স্লাইডার

ফিফার বর্ষসেরা দলে নেই নেইমার!

এইবেলা ফুটবল, ০৯ জানুয়ারি ::  সোমবার (৯ জানুয়ারি) রাতে সুইজারল্যান্ডের জুরিখে ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ডস’র পর্দা উঠবে। তার আগেই সাড়া জাগানো এক খবর প্রকাশ করেছে ফুটবল বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ‘গোল ডট কম’। তাদের দাবি, এবারের ফিফা বর্ষসেরা দলে রাখা হয়নি বার্সেলোনার ব্রাজিলিয়ান সেনসেশন নেইমারকে।

বার্সার হয়ে ঘরোয়া ডাবল (লা লিগা ও কোপা দেল রে) ও ব্রাজিলকে প্রথমবারের মতো অলিম্পিক গোল্ড এনে দেন নেইমার। এতোসব অর্জনও তাকে সেরা তিন ফরোয়ার্ডের মধ্যে রাখতে পারেনি। শুধু নেইমার নন, ২০১৬ সালের বর্ষসেরা দলে নেই আরো দুই আলোচিত খেলোয়াড় পল পগবা ও জিয়ানলুইজ বুফন।

গত ডিসেম্বরে ৫৫ জনের একটি সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করা হয়। যেখানে পাঁচজন গোলরক্ষক, ২০ জন ডিফেন্ডার, ১৫ জন মিডফিল্ডার ও ১৫ জন ফরোয়ার্ডকে মনোনীত করা হয়েছিল।

প্রসঙ্গত, বিশ্বব্যাপী পেশাদার ফুটবলারদের প্রতিনিধি সংগঠন ফিফপ্রো (ইন্টারন্যাশনাল ফেডারেশন অব প্রফেশনাল ফুটবলারস)। ৬৯টি দেশের মোট ২৬ হাজার ৫১৬ জন খেলোয়াড় ফিফা ফিফপ্রো একাদশের জন্য ভোট দিয়েছেন। যা গত বছরের রেকর্ড ২৬ হাজার ৫৩০ ভোট থেকে মাত্র ১৪টি কম। ২০০৫ সাল থেকে প্রতি বছর ফিফা ফিফপ্রো বর্ষসেরা একাদশ নির্বাচিত হয়ে আসছে।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *