জানুয়ারি ৯, ২০১৭
Home » জাতীয় » শ্রীমঙ্গলে বিজিবি ও শ্রমিক সংঘর্ষ : ক্ষয়ক্ষতি নিরূপনে মাঠে নেমেছে দুটি তদন্ত টিম

শ্রীমঙ্গলে বিজিবি ও শ্রমিক সংঘর্ষ : ক্ষয়ক্ষতি নিরূপনে মাঠে নেমেছে দুটি তদন্ত টিম

স্বপন কুমার দেব, মৌলভীবাজার, ০৯ জানুয়ারি :: মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলে বিজিবি ও পরিবহন শ্রমিকদের মধ্যকার সংঘর্ষ, ব্যবসা প্রতিষ্ঠান ও যানবাহনে হামলায় ক্ষতির বিষয়টি তদন্তে মাঠে নেমেছে জেলা প্রশাসন ও বিজিবির দুটি তদন্ত কমিটি। রোববার থেকেই উপজেলার বিভিন্নস্থানে এ তদন্ত কার্যক্রম শুরু করে তদন্ত কমিটি।

জেলা প্রশাসনের তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. ফারুক আহমদ জানান, রোববার থেকে সরেজমিন তদন্ত কার্যক্রম শুরু হয়েছে। প্রাথমিকভাবে ভাংচুর করা গাড়ির সংখ্যা সনাক্ত এবং ক্ষয়ক্ষতি নিরুপণের কাজ চলছে। পর্যায়ক্রমে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ি, পর্যটক, পথচারী ও অন্যান্য ক্ষয়ক্ষতির বিষয়গুলোও নিরুপণ করা হবে। দ্রুততম সময়ের মধ্যে এ তদন্ত কার্যক্রম সমাপ্ত হবে বলেও তিনি জানান। এদিকে বিজিবির পৃথক তদন্ত কমিটি কার্যক্রম শুরু করেছে। বিজিবির রিজিওনাল পর্যায়ে ৫ সদস্য বিশিষ্ট একটি উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি তদন্ত কাজ করছে।

উল্লেখ্য, বৃহস্পতিবার (০৫ জানুয়ারি) সন্ধ্যার দিকে শ্রীমঙ্গল উপজেলার ভানুগাছ সিএনজি স্ট্যান্ড এলাকায় বিজিবির এক কর্মচারীর সাথে এক পরিবহণ শ্রমিকের কথা কাটাকাটির জের ধরে বিজিবি সদস্য ও পরিবহণ শ্রমিকদের মধ্যে সংঘর্ষ সংঘটিত হয়। এর প্রতিবাদে শ্রীমঙ্গলসহ মৌলভীবাজারে জেলায় গত শুক্র ও শনিবার পরিবহণ ধর্মঘট পালন করে ব্যবসায়ি ও পরিবহণ শ্রমিক ইউনিয়ন। পরে ক্ষতিপূরণ ও সুষ্ঠু তদন্তের আশ্বাসের পরিপ্রেক্ষিতে ধর্মঘট সাময়িকভাবে প্রত্যাহার করা হয়।#