কাল আরিফের সমাবেশ! কাল আরিফের সমাবেশ! – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম :
আত্রাইয়ে প্রাণিসম্পদ প্রদর্শনী ও আলোচনা সভা কুড়িগ্রামে লোকসংগীত ও পথ নাটক অনুষ্ঠিত কমলগঞ্জে শতভূজা বাসন্তী পূজা সমাপ্ত কমলগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন কুলাউড়ায় সাংবাদিকদের সাথে ভাইস চেয়ারম্যান প্রার্থী মইনুল ইসলাম সবুজের মতবিনিময় কুলাউড়ায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উপলক্ষে প্রদর্শনী বড়লেখায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন ও প্রদর্শনী বড়লেখায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ বড়লেখায় আমেরিকা প্রবাসী বিএনপি নেতাকে সংবর্ধনা ও ঈদ পুনর্মিলনী কুলাউড়ায় গণমাধ্যমকর্মীদের সাথে ভাইস চেয়ারম্যান প্রার্থী রাজু’র মতবিনিময়

কাল আরিফের সমাবেশ!

  • শুক্রবার, ১৯ মে, ২০২৩

এইবেলা ডেস্ক :: অবশেষে এক ঘন্টার অনশনের মাধ্যমে সমাবেশের অনুমতি পেলেন মেয়র আরিফ। এর আগে  ২০ মে (শনিবার) সিলেট রেজিস্ট্রারি মাঠে সমাবেশের  জন্য মহানগর পুলিশের অনুমতি চান। শুক্রবার (১৯ মে) সিলেট মহানগর পুলিশের পক্ষ থেকে আরিফকে রেজিস্ট্রারি মাঠে সমাবেশ না করার অনুরোধ করা হয়। পরে তিনি ওই দিন বিকেলে অনুসারীদের নিয়ে রেজিস্ট্রারি মাঠের বন্ধ ফটকের সামনে অনশনে বসে পড়েন।

এসময় নেতাকর্মীরা আরিফের পক্ষে শ্লোগান দিতে থাকেন। সমাবেশের অনুমতি পাওয়ার পূর্ব পর্যন্ত অবস্থান চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তারা।

অনশন থেকে মেয়র আরিফুল হক চৌধুরী সাংবাদিকদের বলেন, সমাবেশের জন্য আমি তিন দিন আগে পুলিশকে চিঠি দিয়েছে। টিভি-পত্র পত্রিকায় প্রচারণা চালিয়েছি, মাইকিং করেছি। এটা কোন রাজনৈতিক দলের সমাবেশ নয়। আমি আমার অবস্থান স্পষ্ট করার জন্য মহানগরবাসীকে ডেকেছি।

পুলিশ তাকে সড়ক থেকে সরে যেতে বললে মেয়র বলেন, আমি এখানে থেকে সরছি না। প্রয়োজন হলে আমাকে আটক করেন। গ্রেপ্তার বা জেলের ভয় দেখিয়ে আমকে আটকানো যাবে না।

প্রায় ঘন্টাখানেক মাঠের সামনের সড়কে অবস্থানের পর পুলিশের পক্ষ থেকে সমাবেশের অনুমতি দেয়া হয়। এরপর খুলে দেওয়া হয় রেজিস্ট্রারি মাঠের বন্ধ ফটক। পরে সমাবেশের জন্য ডেকোরেটার্সের সরঞ্জামাদি প্রবেশ করে মাঠে।

এ ব্যাপারে বিকেলে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার সুদীপ দাস শুক্রবার সন্ধ্যায় আইনশৃঙ্খলার অবনতি হতে পারে এমন শঙ্কায় আরিফুল হক চৌধুরীকে সমাবেশ না করতে অনুরোধ করা হয়েছিলো। তবে পরে মেয়রের অনুরোধে তাকে শনিবার সমাবেশ করার অনুমতি দেয়া হয়েছে।

আগামী ২১ জুন সিলেট সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে। এবারের নির্বাচনে অংশ না নেয়ার ঘোষণা দিয়েছে বিএনপি। তবে বিএনপি নেতা আরিফুল হক নাগরিক সমাজের ব্যানারে স্বতন্ত্র প্রার্থী হতে পারেন বলে শুরু থেকেই গুঞ্জন রয়েছে। বিভিন্ন সময়ে আরিফুল হকের বিভিন্ন বক্তব্য ও কর্মকান্ডে এই গুঞ্জন ও নগরবাসীর কৌতুহল আরো বাড়িয়েছে।

এ অবস্থায় শনিবার বেলা ২টায় রেজিস্ট্রারি মাঠে সমাবেশ আহ্বান করেন আরিফুল হক। এই সমাবেশ থেকে নির্বাচন ইস্যুতে নিজের অবস্থান পরিষ্কারের কথাও জানিয়েছেন তিনি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews