- ব্রেকিং নিউজ, মৌলভীবাজার, স্থানীয়, স্লাইডার

প্রতিটি শিশুকে বিকশিত হওয়ার সুযোগ করে দিতে হবে —রেডসের অনুষ্ঠানে অধ্যাপক আব্দুল আউয়াল বিশ্বাস

নোমান আহমদ, কুলাউড়া, ১৮ জানুয়ারি :: প্রতিটি শিশুকে বিকশিত হওয়ার সুযোগ করে দিতে হবে। আজকের শিশুরাই আগামী দিন এ দেশের নেতৃত্ব দেবে। শিশুর মেধা ও মনন বিকাশে মেধা যাছাই মূলক আয়োজন প্রশংসার দাবীদার। শিক্ষার্থীদের মেধার লালন করতে রেডসের মতো সংগঠন ভূমিকা রাখবে এটা আমার বিশ্বাস।

vatera

মঙ্গলবার ১৭ জানুয়ারি বিকেলে মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার ভাটেরা স্কুল এন্ড কলেজে শিক্ষা উন্নয়ন মূলক সামাজিক সংগঠন রুরাল এডুকেশন ডেভেলপমেন্ট সোসাইটি রেডসের উদ্যোগে আয়োজিত রেডস বৃত্তি প্রদান ও সাংস্কৃতিক উৎসবে উপরোক্ত কথাগুলো বলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নৃ-বিজ্ঞান অনুষদের অধ্যাপক ও সাবেক বিভাগীয় প্রধান ড. আব্দুল আউয়াল বিশ্বাস। তিনি আরও বলেন প্রতিটি শিক্ষার্থীকে হওয়া উচিৎ সমান্তরাল। শিক্ষার পাশাপাশি সাহিত্য সংর্স্কতিতেও তাদের সমা অংশগ্রহণ থাকা জরুরি। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

vatera 1

রেডসের পরীক্ষা নিয়ন্ত্রক ও ভাটেরা স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ইব্রাহিম তালুকদারের সভাপতিত্বে ও রেডসের সম্পাদক নোমান আহমদের উপস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ  অতিথি হিসেবে বক্তব্য রাখেন এমপাওয়ারমেন্ট এন্ড হিউম্যান ডেভেলপমেন্ট সোসাইটি বাংলাদেশের চেয়ারপার্সন ও প্রধান নির্বাহী কর্মকর্তা বেগম বদরুন্নেসা, ভাটেরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ একেএম নজরুল ইসলাম, ভাটেরা রাবার বাগানের ব্যবস্থাপক মকবুল হোসেন,পূবালী ব্যাংকের ব্যবস্থাপক দিলীপ কুমার সিনহা, শিক্ষক ও এনজিও কর্মকর্তা আবদুর রহমান খান, যুক্তরাজ্য প্রবাসী সৈয়দ ফয়জুল ইসলাম, সৈয়দ তৌকির হাসান খোকন, ভাটেরা স্কুল এন্ড কলেজের শিক্ষক আব্দুস সামাদ।

স্বাগত বক্তব্য রাখেন রেডসের উপদেষ্টা মাহবুব খান, রেডসের সভাপতি সুমন আহমদ, রেডসের যুগ্ম সাংগঠনিক সম্পাদক আজিম উদ্দিন, অসীম চক্রবর্তী, রেডসের সদস্য সাকিব সোহান, মুয়াজ আহমদ, কামরুজ্জামান টিপু। বৃত্তিপ্রাপ্ত ছাত্র-ছাত্রীদের মধ্যে বক্তব্য রাখেন সুজয় বিশ্বাস সৌরভ ও আনিছা খানম লিছা। অনষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন আবুল হোসেন, গীতা পাঠ করেন রেডসের সহ-সভাপতি মিঠুন দাশ।

এ সময় আরও উপস্থিত ছিলেন, ভাটেরা ইউনিয়ন পরিষদের সদস্য এম এ কাইয়ূম, আমেরিকা প্রবাসী সৈয়দ সুজন আহমদ, স্পেন প্রবাসী সৈয়দ শামীম আহমদ টিটু, হোসেনপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক টুকন রাম বিশ্বাস, ভাটেরা স্কুল এন্ড কলেজের ম্যানেজিং কমিটির সাবেক সদস্য আব্দুল লতিফ লুলু। এছাড়াও রেডসের, উপদেষ্টা,সদস্যবৃন্দসহ ছাত্র-শিক্ষক, ব্যবসায়ী, সাংবাদিকসহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ এ সময় উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে ক্রেস্ট ও নগদ অর্থ প্রদান করা হয়। বৃত্তি প্রদান শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে কৌতুক অভিনেতা বেলাল আহমদ মুরাদ ও থিয়েটার মঞ্চ সিলেট।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *