- ব্রেকিং নিউজ, মৌলভীবাজার, স্থানীয়, স্লাইডার

বড়লেখায় টিলা কাটার অভিযোগ দেয়ায় হুমকি থানায় পাল্টা মামলা

এইবেলা, বড়লেখা, ২৭ জানুয়ারি ::  বড়লেখায় সরকারী খাস টিলা ভুমি কাটার অভিযোগ দেয়ায় একটি পরিবারকে হত্যার ও ঘরবাড়ি পুড়িয়ে দেয়ার হুমকি দিয়েছে প্রতিপক্ষের লোকজন। হুমকির ঘটনায় ভুক্তভোগী থানায় অভিযোগ দেয়ায় টিলা নিধনকারী জনৈক মহিলা প্রভাবশালীদের ইশারায় পরদিন অভিযোগকারীর বিরুদ্ধে থানায় পাল্টা মামলা করেছে। পরিবেশ আইন লঙ্ঘকারীর বিরুদ্ধে অভিযোগ দেয়ায় অপরাধি চক্রের পাল্টা কাউন্টার মামলা গ্রহণ নিয়ে থানা পুলিশের ভুমিকা নিয়ে জনমনে প্রশ্ন দেখা দিয়েছে।

সরেজমিনে জানা গেছে, উপজেলার দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়নের ৮নং কাশেমনগর গ্রামের হাসিম আহমদের স্ত্রী হাবিবা আক্তার তান্নি গত ২৪ জানুয়ারী ৩০-৪০ জন শ্রমিক নিয়ে প্রায় ৪০ ফুট উচু সরকারী খাস ভুমির টিলা কেটে রাস্তা নির্মাণ করতে থাকেন। প্রতিবেশি ছমিনা বেগম, আকলিমা বেগম, লোকমান আহমদ, সোনাহর আলী টিলা কাটতে বাধা দিয়ে ব্যর্থ  হয়ে স্থানীয় ভুমি অফিসে অভিযোগ করেন। ইউনিয়ন ভুমি অফিসের তহশিলদার আবুল কালাম আজাদ ঘটনাস্থলে পৌছলে শ্রমিকরা পালিয়ে যায়। তিনি হাবিবা আক্তার তান্নিকে টিলা কাটা বন্ধ করতে নির্দেশ দেন। তহশিলদার চলে যাওয়ার পর তান্নি, সহযোগি মনোহর আলী, খলিল উদ্দিন অভিযোগকারী ছমিনা বেগম ও আকলিমা বেগমকে প্রকাশ্যে হত্যার ও ঘরবাড়ি পুড়িয়ে দেয়ার হুমকি দেয়ায় ছমিনা বেগম রাতেই হুমকি প্রদানকারীদের বিরুদ্ধে থানায় অভিযোগ দেন।

এদিকে অভিযোগের তদন্ত শেষ হতে না হতেই টিলা কাটা, হত্যা ও বাড়ি জ্বালিয়ে দেয়ার হুমকি সংক্রান্ত মামলার আসামী হাবিবা আক্তার তান্নি পরদিন অভিযোগকারী ছমিনা বেগম ও ঘটনার স্বাক্ষিদের বিরুদ্ধে থানায় পাল্টা মামলা করেছে।

বড়লেখা থানার এসআই দেবাশীষ সুত্রধর জানান, তিনি ছমিনা বেগমের হুমকি ধমকির অভিযোগের তদন্ত করে যাওয়ার পর ২ নং আসামী হাবিবা আক্তার তান্নি মামলার বাদি ও স্বাক্ষীদের বিরুদ্ধে থানায় পাল্টা মামলা করেছেন।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *