কুলাউড়া ব্যবসায়ী সমিতির কঠোর আন্দোলনের হুশিয়ারি কুলাউড়া ব্যবসায়ী সমিতির কঠোর আন্দোলনের হুশিয়ারি – এইবেলা
  1. admin@eibela.net : admin :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৩৮ অপরাহ্ন
শিরোনাম :
আত্রাইয়ে উপজেলা পরিদর্শণ করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার কুলাউড়ায় প্রান্তিক এলাকায় নারীদের উচ্চ শিক্ষা বিষয়ক সেমিনার- কুলাউড়ার রাউৎগাঁও ইউনিয়ন ওয়াটসান কমিটির ওয়াশ বিষয়ক ওরিয়েন্টেশন বার্সেলোনায় সীফুড এক্সপো গ্লোবালে বাংলাদেশের প্যাভিলিয়ন উদ্বোধন উপজেলা পরিষদ নির্বাচন : কুলাউড়ায় চেয়ারম্যান পদে আ’লীগের ৩ শীর্ষনেতা বোরো ধানের সোনালী শীষে দুলছে কৃষকের স্বপ্ন বড়লেখায় যুব ফোরামের অর্ন্তভূক্তিকরণ সভা রাজারহাটে শিশুদের প্রতি সহিংসতা বন্ধে স্থানীয় স্টেক হোল্ডারদের সাথে সংলাপ ওসমানীনগরে বিদ্যুৎপৃষ্টে স্যানেটারী মিস্ত্রির মৃত্যু বড়লেখায় গণশুনানি : গ্রাহক হয়রানীর দায়ে পল্লীবিদ্যুত আজিমগঞ্জ কেন্দ্রের ইনচার্জকে বদলির নির্দেশ

কুলাউড়া ব্যবসায়ী সমিতির কঠোর আন্দোলনের হুশিয়ারি

  • রবিবার, ১১ জুন, ২০২৩

এইবেলা, কুলাউড়া :: কুলাউড়ায় সাম্প্রতিক সময়ে কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেপ্তার ও চুরি হওয়া মালামাল উদ্ধারের দাবিতে আল্টিমেটাম দিয়েছে কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতি।

রোববার (১১ জুন) বিকেল ৫টার দিকে পৌর শহরস্থ মার্কেট মিলি প্লাজার ব্যবস্থাপনা কার্যালয়ে সংবাদ সম্মেলনে এই দাবি জানানো হয়।

কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক আতিকুর রহমান আখই সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন। তিনি  বলেন, গত ১ জুন সকালে শহরের মিলি প্লাজার দ্বিতীয় তলায় অবস্থিত দুটি মোবাইলের দোকান জুনেদ টেলিকম ও আপন টেলিকম নামের ব্যবসা প্রতিষ্ঠানের তালা ভেঙে প্রায় কয়েক লাখ টাকার স্মার্টফোনসহ মূল্যবান পণ্য চুরি করে নিয়ে যায় ৫/৬ জনের সংঘবদ্ধ চক্র। এরপর গত ৭ জুন রাত ৯টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর সম্মুখে একটি দোকানে চুরির সময় একজন চোরকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়। এরআগে গত ৬ ফেব্রুয়ারি দক্ষিণ বাজারের একটি দোকান থেকে ১২ লাখ টাকার সিগারেট চুরি ও ওই মাসের ১৫ তারিখ দক্ষিণ বাজারের একটি দোকান থেকে ১২ লাখ টাকার স্মার্টফোন চুরির ঘটনা ঘটে। চলতি মাসে চুরির ঘটনায় উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, পৌর মেয়র ও পুলিশ প্রশাসনের সাথে পৃথকভাবে বৈঠক করি ব্যবসায়ী কল্যাণ সমিতি নেতৃবৃন্দরা। বৈঠকে সাম্প্রতিক চুরির সাথে জড়িতদের দ্রুত গ্রেপ্তার ও মালামাল উদ্ধারের দাবি জানানো হয়। এছাড়া জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপারের নিকট স্মারকলিপি প্রদান করা হয়।

আতিকুর রহমান আখই আরও জানান, গত ১জুন দিনে-দুপরে মিলি প্লাজার ভিতরে সংঘবদ্ধ চক্র তালা ভেঙে ২০ লাখ টাকার মোবাইল চুরির ঘটনায় সত্যি আমরা শঙ্কিত ও উদ্বেগ প্রকাশ করছি। এরপর আমরা পুলিশ প্রশাসনের কাছে চুরির সময়ের সিসি ক্যামেরার ফুটেজসহ যাবতীয় তথ্য প্রদান করি। কিন্তু ওই ঘটনার ১১ দিন পেরিয়ে গেলেও সংঘবদ্ধ চক্রের কোন সদস্যকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। আগামী ২৪ ঘণ্টার মধ্যে যদি চুরির সাথে জড়িতদের গ্রেপ্তার ও মালামাল উদ্ধার না হয় তাহলে আগামী ১৩ জুন মিলি প্লাজার সকল দোকানপাট বন্ধ করে মার্কেটের সামনে অবস্থান ধর্মঘট কর্মসূচি পালন করা হবে এবং বৃহৎ আন্দোলনের কর্মসূচির হুঁশিয়ারি দেন ব্যবসায়ী নেতৃবৃন্দ।

এসময় উপস্থিত ছিলেন ব্যবসায়ী সমিতির সভাপতি বদরুজ্জামান সজল, সহ সাধারণ সম্পাদক আব্দুল হান্নান, কোষাধ্যক্ষ হাফেজ বদরুল ইসলাম, মিলি প্লাজার ব্যবস্থাপক নাসের হায়দার, ব্যবসায়ী এজাজ মাহমুদ চৌধুরী ফুলসহ সংগঠনের নেতৃবৃন্দ।

গণমাধ্যমকর্মীদের বিভিন্ন প্রশ্নের জবাবে মিলি প্লাজার ব্যবস্থাপক নাসির হায়দার জানান, ব্যবসায়ী কল্যাণ সমিতির মাধ্যমে নিরাপত্তা প্রহরী রয়েছে কিন্তু তাদের নিজস্ব ব্যবস্থাপনায় এই মার্কেটে কোন নিরাপত্তা প্রহরী নেই। এছাড়া সিসি টিভি ক্যামেরা থাকলেও সার্বক্ষণিক মনিটরিংয়ের জন্য আলাদা কোন লোক নিয়োগ করা হয়নি। আমরা ভবিষ্যতে এসব নিরাপত্তা ব্যবস্থা জোরদার করবো।

এদিকে, কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুছ ছালেক বলেন, আমরা সর্বোচ্চ দিয়ে চেষ্টা করে যাচ্ছি আসামিদের ধরতে। আশা করছি কয়েকদিনের মধ্যে আসামি গ্রেপ্তার করতে সক্ষম হবো। পুলিশের কয়েকটি টিম চুরির সাথে জড়িতদের গ্রেপ্তার করতে অভিযান অব্যাহত রেখেছে।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews