টানা বৃষ্টিপাতে সিলেটে বন্যার আশঙ্কায় জরুরি বৈঠক! টানা বৃষ্টিপাতে সিলেটে বন্যার আশঙ্কায় জরুরি বৈঠক! – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:১৮ পূর্বাহ্ন
শিরোনাম :
আত্রাইয়ে প্রাণিসম্পদ প্রদর্শনী ও আলোচনা সভা কুড়িগ্রামে লোকসংগীত ও পথ নাটক অনুষ্ঠিত কমলগঞ্জে শতভূজা বাসন্তী পূজা সমাপ্ত কমলগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন কুলাউড়ায় সাংবাদিকদের সাথে ভাইস চেয়ারম্যান প্রার্থী মইনুল ইসলাম সবুজের মতবিনিময় কুলাউড়ায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উপলক্ষে প্রদর্শনী বড়লেখায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন ও প্রদর্শনী বড়লেখায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ বড়লেখায় আমেরিকা প্রবাসী বিএনপি নেতাকে সংবর্ধনা ও ঈদ পুনর্মিলনী কুলাউড়ায় গণমাধ্যমকর্মীদের সাথে ভাইস চেয়ারম্যান প্রার্থী রাজু’র মতবিনিময়

টানা বৃষ্টিপাতে সিলেটে বন্যার আশঙ্কায় জরুরি বৈঠক!

  • শুক্রবার, ১৬ জুন, ২০২৩
ফাইল ছবি

এবে ডেস্ক :: সিলেটে চলমান ভারী বৃষ্টিপাত অব্যাহত থাকবে আরও ১৫ দিন। গত বছরের মতো সিলেটে ভয়াবহ বন্যার আশঙ্কা করা হয়েছে। গত দুদিনের ভারি বৃষ্টিতে বেড়ে গেছে সিলেটের সবকটি নদ-নদীর পানি। এমতাবস্থায় দ্রুত ব্যবস্থা নিতে বৃহস্পতিবার সন্ধ্যায় জরুরি বৈঠক করে সিলেট জেলা প্রশাসন।

জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় গত বছরের মতো সিলেটে ভয়াবহ বন্যার আশঙ্কা করা হয়। সভায় আবহাওয়া অধিদপ্তরের সিলেট কার্যালয়ের সহকারী আবহাওয়াবিদ শাহ মো. সজীব হোসাইন জানান, সিলেটে আরও ভারি বৃষ্টির আশঙ্কা রয়েছে। এ জন্য সবাইকে সতর্ক থাকা জরুরি। বিশেষ করে সীমান্তবর্তী এলাকা গুলোতে।

জেলা প্রশাসক মো. মজিবর রহমান বলেন, আগামী ১৫ দিন সিলেট জুড়ে অতিবৃষ্টি হতে পারে। ১৪০০ মিলিমিটার বৃষ্টিপাত হওয়ার আশঙ্কা রয়েছে। এ জন্য আগাম প্রস্তুতি নিয়ে রাখতে চাই। এই লক্ষ্যে সব উপজেলার নির্বাহী কর্মকর্তা ও চেয়ারম্যানের সঙ্গে ভার্চুয়ালি বৈঠক করেছি। নিজ নিজ উপজেলায় নগদ অর্থ ও চাল মজুদ রয়েছে। তবে তা পর্যাপ্ত নয়। নতুন করে চাহিদা পাঠাতে নির্দেশ দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, আশ্রয়কেন্দ্রগুলোকে আবারও প্রস্তুত করা হবে। এ লক্ষ্যে কেন্দ্রের তালিকা নতুন করে তৈরির নির্দেশনা দেওয়া হয়েছে। স্টিলের দুটি বড় নৌকা ক্রয়ের প্রস্তুতি নেওয়া হচ্ছে। পুলিশ ও ফায়ার সার্ভিসকে প্রস্তুত থাকতে বলা হয়েছে।

সিলেট সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান বলেন, নগরীর নালা-নর্দমাগুলো পরিষ্কার করে পানি নামার ব্যবস্থা করা হচ্ছে। যাতে জলাবদ্ধতা বেশি সময় স্থায়ী না হয়।

সভায় সিটি করপোরেশন, সিলেট মহানগর পুলিশ, জেলা পুলিশ, ফায়ার ও সিভিল ডিফেন্স এবং সড়ক ও জনপথ বিভাগের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews