সাংবাদিক নাদিম হত্যাকারীদের দৃষ্টান্তিমুলক শাস্তির দাবীতে শ্রীমঙ্গলে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ সাংবাদিক নাদিম হত্যাকারীদের দৃষ্টান্তিমুলক শাস্তির দাবীতে শ্রীমঙ্গলে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:২০ অপরাহ্ন
শিরোনাম :
কুলাউড়া পৌরসভার ২য় মেধাবৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণ বৃহত্তর সিলেট জেলা অনলাইন প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত কুলাউড়ায় ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত নারীর মৃত্যু নিহত ওসি মোস্তাফিজের স্মৃতিতে নির্মিত গোলঘর ‘প্রেরণা’র উদ্বোধন করলেন প্রতিমন্ত্রী শফিক চৌধুরী এমপি মনু নদীর চাতলাঘাটে আইন অমান্য করে বালু উত্তোলন : বিপর্যস্ত হচ্ছে পরিবেশ ২৮ এপ্রিল পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ জুড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন ও প্রদর্শনী-সেরা ষ্টল দাতা হাবিবুর আত্রাইয়ে প্রাণিসম্পদ প্রদর্শনী ও আলোচনা সভা কুড়িগ্রামে লোকসংগীত ও পথ নাটক অনুষ্ঠিত কমলগঞ্জে শতভূজা বাসন্তী পূজা সমাপ্ত

সাংবাদিক নাদিম হত্যাকারীদের দৃষ্টান্তিমুলক শাস্তির দাবীতে শ্রীমঙ্গলে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

  • রবিবার, ১৮ জুন, ২০২৩

সৈয়দ ছায়েদ আহমেদ, শ্রীমঙ্গল প্রতিনিধি :: বাংলা নিউজের জামালপুর ডিস্ট্রিক্ট করেন্সপন্ডেন্ট গোলাম রাব্বানী নাদিমের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক বিচার ও শাস্তিই পারে আইনের শাসন ও জবাবদিহিমূলক সমাজব্যবস্থা প্রতিষ্ঠা করতে। ইতোপূর্বে পেশাগত দায়িত্বপালনকালে নিহত সকল সাংবাদিক হত্যাকারীদেরও অনুরূপভাবে আইনের আওতায় নিয়ে আসার ব্যবস্থা করা হোক।

রোববার (১৮ জুন ২০২৩) দুপুরে শ্রীমঙ্গল প্রেসক্লাব আয়োজিত শ্রীমঙ্গল প্রেসক্লাব সম্মুখে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে সাংবাদিকরা অভিন্ন কণ্ঠে এই আশাবাদ ব্যক্ত করেন।

সাধুরপাড়া ইউনিয়নের চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুর অপকর্ম নিয়ে সংবাদ প্রকাশের জের ধরে দুর্বৃত্তদের হামলায় বৃহস্পতিবার (১৫ জুন) নিহত হন বাংলা নিউজের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট গোলাম রাব্বানী নাদিম। নিহত হওয়ার এ ঘটনায় তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়ে শ্রীমঙ্গল প্রেসক্লাবের সভাপতি বিশ্বজ্যোতি চৌধুরী ও সাধারণ সম্পাদক ইমাম হোসেন সোহেলের সঞ্চালনায় দুর্যোগপূর্ণ ও বৃষ্টিময় আবহাওয়ার মধ্যে এ মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক বিচার ও শাস্তি নিশ্চিত করা, ইতোপূর্বে পেশাগত দায়িত্বপালনকালে নিহত সকল সাংবাদিক হত্যাকারীদেরও অনুরূপভাবে আইনের আওতায় নিয়ে আসা, সাংবাদিকদের সম্মান-মর্যাদা নিশ্চিত করার জন্য যথাযথ সম্মানী ভাতা নির্ধারণ, জাতীয় বাজেট ও পঞ্চ বার্ষিকী পরিকল্পনায় সাংবাদিকদের জন্য প্রয়োজনীয় বরাদ্দের দাবী জানিয়ে শ্রীমঙ্গল প্রেসক্লাবের সদস্য, মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষক, সাপ্তাহিক নতুন কথা’র বিশেষ প্রতিনিধি, আরপি নিউজের সম্পাদক, সিনিয়র সাংবাদিক ও বিশিষ্ট কলামিস্ট কমরেড সৈয়দ আমিরুজ্জামান বলেন, ‘জেলা-উপজেলার সাংবাদিকদের অনুসন্ধানী ও বিশ্লেষণমূলক প্রতিবেদনের কারণে প্রশাসনে দুর্নীতি অনেক কমেছে। জিডিপির টু পার্সেন্ট শুধুমাত্র সাংবাদিকতার কারণে বৃদ্ধি পেয়েছে। তাহলে এই ক্রেডিট (সাফল্য) কার? নিশ্চয়ই রাষ্ট্রের ক্রেডিট। সরকার নিশ্চয়ই চায় না, দুর্নীতি-অনিয়মের কারণে এটা বেহাত হোক। তাহলে সাংবাদিকরা কেন প্রতিপক্ষ হবে? কেন সহিংসতা আর হত্যাকান্ডের শিকার হবে?

শ্রীমঙ্গল প্রেসক্লাবের সভাপতি এবং সিনিয়র সাংবাদিক বিশ্বজ্যোতি চৌধুরী তার বক্তব্যে বলেন, ‘বাংলানিউজের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট গোলাম রাব্বানী নাদিমের হত্যাকারী ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে যখন আটক করা হয় তখন তার হাতে হাতকড়া পড়ানো হয়নি। অথচ আমাদের কোনো সাংবাদিক ভাইকে যখন ডিজিটাল নিরাপত্তা আইনে আটক করা হয় তখন তার হাতে হাতকড়া পড়ানো থাকে।

এছাড়াও বক্তব্য দেন শ্রীমঙ্গল প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি ও বাংলাদেশ প্রতিদিনের শ্রীমঙ্গল প্রতিনিধি দীপঙ্কর ভট্টাচার্য লিটন, শ্রীমঙ্গল প্রেসক্লাবের কোষাধ্যক্ষ মো. এহসানুল হক, দৈনিক আমাদের অর্থনীতির শ্রীমঙ্গল প্রতিনিধি কাওছার ইকবাল, বাংলানিউজের ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট বিশ্বজিৎ ভট্টাচার্য বাপন, শ্রীমঙ্গল প্রেসক্লাবের সহ-সম্পাদক (দপ্তর) এম. মুসলিম চৌধুরী, আজকের বিজনেস বাংলাদেশের শ্রীমঙ্গল প্রতিনিধি মিজানুর রহমান আলম, দৈনিক প্রতিদিনের সাংবাদের শ্রীমঙ্গল প্রতিনিধি আব্দুস শুকুর, দৈনিক করোতোয়ার শ্রীমঙ্গল প্রতিনিধি নূর মোহাম্মদ সাগর, দৈনিক বাংলা ৭১ এর শ্রীমঙ্গল প্রতিনিধি আল আমিন প্রমুখ।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews